চট্টগ্রামে ইয়াবা উদ্ধার মামলায় তিন জনের যাবজ্জীবন

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৬ জুন, ২০২৪ at ৭:৪৯ পূর্বাহ্ণ

আনোয়ারার চাতুরী ইউনিয়নের কালা বিবির দিঘীর মোড়ের আনোয়ারাবাঁশখালী সড়ক এলাকা থেকে ১ লাখ ৪৬ হাজার পিস ইয়াবা উদ্ধারের মামলায় তিন ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে তাদেরকে ৫০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডিত তিন ব্যক্তি হলেন টেকনাফের মো. ইব্রাহীম, জাহেদ হোসাইন ও মাহমুদুল হক। গতকাল চট্টগ্রামের ৭ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সার এ রায় ঘোষণা করেন। এ সময় তিন আসামি কাঠগড়ায় হাজির ছিলেন। পরে তাদেরকে কারাগারে পাঠানো হয়। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত ২১ জন সাক্ষীর সাক্ষ্য শেষে বিচারক এ রায় ঘোষণা করেছেন উল্লেখ করে জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী আজাদীকে বলেন, ইয়াবার বড় মামলা এটি। আসামিদের সর্বোচ্চ সাজা হোক আদালতের প্রতি রাষ্ট্রপক্ষের এ দাবি ছিল। আদালত সন্তুষ্ট হয়ে সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে তিন ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

আদালতসূত্র জানায়, ২০২০ সালের ২৪ ডিসেম্বর আনোয়ারার চাতুরী ইউনিয়নের কালা বিবির দিঘীর মোড়ের আনোয়ারাবাঁশখালী সড়ক এলাকা থেকে ১ লাখ ৪৬ হাজার পিস ইয়াবাসহ দণ্ডিত তিন ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। দুটি মোটরসাইকেলে করে উক্ত ইয়াবার চালান পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। পুলিশের তল্লাশি চৌকি দেখেই দৌড়ে পালোনো চেষ্টা করলেও শেষ রাক্ষা হয়নি তাদের। এ ঘটনায় আনোয়ারা থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। মামলার এজহারে বলা হয়, তিন ব্যক্তির ব্যাগ তল্লাশি করে উক্ত এক লাখ ৪৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। আদালতসূত্র জানায়, মামলা তদন্ত শেষে চার্জশিট দাখিল করলে বিচারক তিন আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধঈদগাঁওয়ে ২০ হাজার ইয়াবাসহ এপিবিএন সদস্য আটক
পরবর্তী নিবন্ধদুদকের জিজ্ঞাসাবাদে হাজির হতে সময় চান বেনজীর