চট্টগ্রামে ইভ্যালির রাসেল-শামীমার এক বছরের কারাদণ্ড

আজাদী অনলাইন | রবিবার , ২ জুন, ২০২৪ at ৬:১৫ অপরাহ্ণ

চট্টগ্রামের এক গ্রাহকের সাথে প্রতারণার অভিযোগে ইভ্যালির চেয়ারম্যান রাসেল এবং তার স্ত্রী শামীমা নাসরিনের বিরুদ্ধে ১ বছরের কারাদণ্ড দিয়েছে চট্টগ্রামের আদালত।

রবিবার (২ জুন) দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে এই রায় ঘোষণা করেন চট্টগ্রাম যুগ্ম মহানগর জজ আদালত ৭ম আদালতের বিচারক মোঃ মহিউদ্দীন।

বিষয়টি নিশ্চিত করে ৭ম যুগ্ম মহানগর জজ আদালতে সহকারী পাবলিক প্রসিকিউটর এম এস হোসেন সাহেদ জানান, ইভ্যালি বিরুদ্ধে চট্টগ্রামের এইটি প্রথম রায়। এইটি এনআই এ্যাক্ট অর্থাৎ চেক প্রতারণা মামলা ছিল।

সাক্ষ্য প্রমাণে প্রমাণিত হওয়ায় আদালত সন্তুষ্ট হয়ে ইভ্যালির রাসেল এবং তার স্ত্রী শামীম নারসিনের বিরুদ্ধে ১ বছরের কারাদণ্ড এবং চেকের সমপরিমাণ টাকা অর্থদণ্ডের আদেশ দেন।

বাদীর আইনজীবী এডভোকেট শাহরিয়ার তানিম আজাদীকে বলেন, আমার মক্কেল জসিম উদ্দিন ইভ্যালি অনলাইন থেকে একটি মোটরসাইকেল অর্ডার করে। অর্ডারকৃত পণ্যটি ডেলিভারি দিতে না পারায় ইভ্যালির চেয়ারম্যান রাসেল এবং তার স্ত্রী শামীমা নাসরিনের স্বাক্ষর করা একটি চেক দেওয়া হয়।

পরবর্তীতে চেকটি ডিস অনার হয়ে ফেরত আসে। এ ব্যাপারে আমার মক্কেল আইনের আশ্রয় গ্রহণ করলে ইভ্যালি কর্তৃপক্ষ কোন জবাব দেয়নি। দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে তাদের এক বছর করে কারাদণ্ড, চেকের সমপরিমাণ টাকা অর্থদণ্ড দেয় আদালত।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে রিক্সাচালকের হাতে আরেক রিক্সাচালক খুন
পরবর্তী নিবন্ধপার্বত্য এলাকা থেকে মদ সংগ্রহ করে চট্টগ্রামে বিক্রি, গ্রেফতার ২