চট্টগ্রামে আরো ৯০ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৩ অক্টোবর, ২০২০ at ৪:৪১ পূর্বাহ্ণ

চট্টগ্রামে নতুন করে আরো ৯০ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট ৯৭২টি নমুনা পরীক্ষায় এই ৯০ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। হিসেবে করোনা শনাক্তের হার ৯.২৫ শতাংশ। দৈনিক পরীক্ষাকৃত নমুনার মধ্যে মাঝখানে শনাক্তের হার ৫ শতাংশে নেমে আসলেও সম্প্রতি বেশ কিছুদিন ধরে ৯ শতাংশের উর্ধ্বে করোনা শনাক্ত হচ্ছে চট্টগ্রামে। নতুন করে ৯০ জনসহ চট্টগ্রামে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ৬৪৮ জনে। করোনায় আক্রান্তদের মাঝে আগের ২৪ ঘণ্টায় আরো ১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। এ নিয়ে আক্রান্তদের মাঝে ২৯৮ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, রোববার ৯৭২টিসহ এ পর্যন্ত মোট ১ লাখ ১৪ হাজার ৪১৯টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে ১৯ হাজার ৬৪৮ জনের। শনাক্তের হার ১৭.১৭ শতাংশ। শেষ ২৪ ঘণ্টায় নতুন ১৯ জনসহ এ পর্যন্ত ১৫ হাজার ৫৭৩ জন রোগী সুস্থ হয়েছেন। আক্রান্তদের ৭৯.২৫ শতাংশ সুস্থ হয়ে উঠেছেন।
এদিকে রোববার কঙবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৫টিসহ চট্টগ্রামের ল্যাবগুলোতে মোট ৯৭২টি নমুনা পরীক্ষায় ৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮০ জন মহানগরীর এবং ১০ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজাদীকে এ তথ্য নিশ্চিত করেছেন।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে রোববার ৩৭৫টি নমুনা পরীক্ষায় ২০ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ৩১৫টি নমুনা পরীক্ষায় ১৯ জনের পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৩২টি নমুনা পরীক্ষায় ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৮৩টি নমুনা পরীক্ষায় ১২ জনের পজেটিভ পাওয়া গেছে। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১০৪টি নমুনা পরীক্ষায় ১৮ জনের পজেটিভ পাওয়া গেছে। বেসরকারি সেভরণ ল্যাবে ৩২টি নমুনা পরীক্ষায় ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ২২টি নমুনা পরীক্ষায় ৪ জনের পজেটিভ শনাক্ত হয়েছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আরটিআরএল (রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি) ল্যাবে ৪টি নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া কঙবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের দুটি উপজেলার ৫টি নমুনা পরীক্ষা হয়েছে। এতে ১ জনেরও করোনা পজেটিভ পাওয়া যায়নি। রোববার উপজেলা পর্যায়ে হাটহাজারী ও রাউজানে ৩ জন করে, ফটিকছড়িতে ২ জন এবং আনোয়ারা ও বোয়ালখালীতে ১ জন করে করোনা সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছে। নতুন করে শনাক্ত হওয়া রোগীদের আইসোলেশনে নেওয়ার কথা জানান সিভিল সার্জন।

পূর্ববর্তী নিবন্ধএসিআইকে কোটি টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধবৃষ্টির জমে থাকা পানিতে শিশুর মৃত্যু