চট্টগ্রামে আরো ৩৪ ডেঙ্গু রোগী শনাক্ত

সারা দেশে একদিনে সর্বোচ্চ ৬ জনের মৃত্যু

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর, ২০২৪ at ৪:৪১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগর এবং উপজেলায় গতকাল নতুন করে আরও ৩৪ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে চলতি বছর গতকাল পর্যন্ত ৯৪৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এরমধ্যে নগরীতে ৫৩৯ এবং উপজেলায় আক্রান্ত হয়েছেন ৪০৪ জন। অন্যদিকে মৃত্যু হয়েছে ১২ জনের। চলতি সেপ্টেম্বরে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৪৫ জন এবং মারা গেছেন ৭ জন। অপরদিকে গতকাল চট্টগ্রামে ডেঙ্গুতে কারো মৃত্যু না হলেও সারাদেশে একদিনে সর্বোচ্চ ৬ জনের মৃত্যু হয়েছে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। বুধবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ঢাকার হাসপাতালগুলোতে ওই ছয়জন মারা গেছেন। এ নিয়ে চলতি বছর সারাদেশে ডেঙ্গুতে ১১৯ জনের মৃত্যু হয়েছে।

গতকাল চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল সর্বশেষ ২৪ ঘণ্টায় ৩৪ জন ডেঙ্গু আক্রান্তের মধ্যে বর্তমানে চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৯ জন, ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে ৯ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ৯ জন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে ৪ জন এবং নগরীর বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও ৪ জন।

উল্লেখ্য, গত বছর নগর ও বিভিন্ন উপজেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারিবেসরকারি হাসপাতালগুলোতে মোট ভর্তি হয়েছিল ১৪ হাজার ৮৭ জন। এরমধ্যে মারা যায় ১০৭ জন। এছাড়া ২০২২ সালে মোট আক্রান্ত ৫ হাজার ৪৪৫ জনের মধ্যে মারা যায় ৪১ জন, ২০২১ সালে আক্রান্ত হয় ২২১ জন এবং মারা যায় ৫ রোগী।

পূর্ববর্তী নিবন্ধরেলওয়ে পূর্বাঞ্চলের সাবেক প্রধান সরঞ্জাম নিয়ন্ত্রকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধড. ইয়াহ্‌ইয়া আখতার চবির নতুন উপাচার্য