চট্টগ্রামে আরও ৫৬ জন ডেঙ্গু আক্রান্ত

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২২ অক্টোবর, ২০২৪ at ৫:৪৯ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গতকাল নতুন করে আরও ৫৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এ নিয়ে চলতি বছর গতকাল পর্যন্ত ২ হাজার ৪৭৬ ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এরমধ্যে নগরীতে ১ হাজর ৫৬৪ এবং উপজেলায় আক্রান্ত হয়েছেন ৯১২ জন। অন্যদিকে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২১ জনের। চলতি অক্টোবরে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৯৭১ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের।

গতকাল চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় ৫৬ জন ডেঙ্গু আক্রান্তের মধ্যে বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩৩ জন, ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে ৯ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ২ জন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে ৭ জন এবং বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫ জন। চলতি বছর মোট আক্রান্ত রোগীদের মধ্যে ১ হাজার ৩৫৪ জন পুরুষ, ৬৮৩ জন নারী এবং ৪৩৯ জন শিশু রয়েছে। এছাড়া মোট মৃত্যুর হিসেবে নারী ১২ জন, পুরুষ ৬ জন এবং ৩ জন শিশু রয়েছে।

উল্লেখ্য, গত বছর নগর ও বিভিন্ন উপজেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারিবেসরকারি হাসপাতালগুলোতে মোট ভর্তি হয়েছিল ১৪ হাজার ৮৭ জন। এরমধ্যে মারা যায় ১০৭ জন। এছাড়া ২০২২ সালে মোট আক্রান্ত ৫ হাজার ৪৪৫ জনের মধ্যে মারা যায় ৪১ জন, ২০২১ সালে আক্রান্ত হয় ২৭১ জন এবং মারা যায় ৫ রোগী।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধইয়াবা কারবারি সেই আমিন কারাগারে