চট্টগ্রামে আরও দুই মৃত্যু

২৪ ঘণ্টায় সুস্থ ৫৩১

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৪ জুন, ২০২১ at ৬:০৮ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। দু’জনই উপজেলার বাসিন্দা। গত বছরের ৩ এপ্রিল থেকে এ পর্যন্ত চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা ৬৪২ জন। এর মধ্যে ৪৫৩ জন নগরীর ও ১৮৯ জন উপজেলার বাসিন্দা। সিভিল সার্জন অফিস জানায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৭৪১ টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে ৬৭ জন। সংক্রমণ হার ৯ দশমিক ৪ শতাংশ। চট্টগ্রামে এ পর্যন্ত করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ হাজার ৮০৭ জনে। এর মধ্যে মহানগরীর বাসিন্দা ৪৩ হাজার ৩৯৪ জন ও জেলার ১১ হাজার ৪১৩ জন।
সিভিল সার্জন অফিস জানায়, গত ২৪ ঘণ্টায় মাসের সর্বনিম্ন ৯ দশমিক ৪ শতাংশ সংক্রমণ হার রেকর্ড হয়। এর আগের সর্বনিম্ন ছিল ৫ জুন। সেটি ছিল ৯ দশমিক ৬৫ শতাংশ। সর্বোচ্চ সংক্রমণ হার পাওয়া যায় ১১ জুন, ১৫ দশমিক ৭৪ শতাংশ। সিভিল সার্জন অফিস আরও জানায়, গত ২৪ ঘণ্টায় ৫৩১ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪৬ হাজার ১৯১ জন। এর মধ্যে হাসপাতালে থেকে সুস্থ ৬ হাজার ৯৭ জন এবং হোম আইসোলেশেনে থেকে সুস্থ হন ৪০ হাজার ৯৪ জন। হোম আইসোলেশনে নতুন যুক্ত হন ২৮ জন ও ছাড়পত্র নেন ৩৩ জন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১ হাজার ১০৪ জন।
গত ২৪ ঘণ্টায়, নগরীর ছয়টি ও কঙবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ৬৭ জনের মধ্যে শহরের বাসিন্দা ৪৯ জন এবং পাঁচ উপজেলার ১৮ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ মীরসরাইয়ে ১০ জন, সীতাকুণ্ডে ৪ জন, রাঙ্গুনিয়ায় ২ জন এবং হাটহাজারী ও লোহাগাড়ায় ১ জন করে রয়েছেন। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী গতকাল রোববার আজাদীকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

পূর্ববর্তী নিবন্ধচীন থেকে এল আরও ৬ লাখ ডোজ টিকা
পরবর্তী নিবন্ধচট্টগ্রামের হাসপাতালে জটিল রোগীদের ৮০% বেটা ভ্যারিয়েন্টে আক্রান্ত