চট্টগ্রামে আজ ১২ ঘণ্টা কারফিউ শিথিল

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৬ জুলাই, ২০২৪ at ৫:৫৯ পূর্বাহ্ণ

কোটা আন্দালন ঘিরে সৃষ্ট পরিস্থিতিতে চট্টগ্রাম জেলায় কারফিউ শিথিলের সময়কাল গত দুই দিনের চেয়ে তিন ঘণ্টা বাড়ানো হয়েছে। আজ শুক্রবার জেলাজুড়ে ভোর ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ১২ ঘণ্টা কারফিউ শিথিল থাকবে। এর আগে চট্টগ্রাম জেলায় গত বুধবার ও বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ৯ ঘণ্টার জন্য কারফিউ শিথিল রাখা হয়।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, জেলাজুড়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় আগের দুই দিনের চেয়ে কারফিউ শিথিলের সময় তিন ঘণ্টা বাড়ানো হয়েছে। ভোর ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ১২ ঘণ্টা কারফিউ শিথিল থাকবে। সন্ধ্যা ৬ টার পর ফের কারফিউ সচল হবে।

জেলা প্রশাসক বলেন, চট্টগ্রামের উপজেলাগুলো ও নগর নিরাপদ রয়েছে। গার্মেন্টসগুলোতে উৎপাদন চলছে। বন্দরের কার্যক্রমও স্বাভাবিক রয়েছে। বন্দর ছেড়ে পণ্যবাহী গাড়ি চট্টগ্রাম নগর হয়ে দেশের বিভিন্ন জায়গায় নির্বিঘ্নে যাচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী পণ্য পরিবহনের কাজে নিরাপত্তা দিচ্ছে। গতকাল বৃহস্পতিবার পণ্য বোঝাই ৫ হাজার ট্রাক বন্দর থেকে বের হয়ে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়েছে জানিয়ে জেলা প্রশাসক বলেন, শনিবার কারফিউ কত সময়ের জন্য শিথিল থাকবে তা শুক্রবার সন্ধ্যার পর জানানো হবে।

পূর্ববর্তী নিবন্ধসকল ধরনের ষড়যন্ত্র ও নৈরাজ্যের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে
পরবর্তী নিবন্ধএইচএসসির আরও ৪ পরীক্ষা স্থগিত