চট্টগ্রামে আজসহ টানা তিনদিন বৃষ্টির সম্ভাবনা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৬ জুন, ২০২৪ at ৭:৩১ পূর্বাহ্ণ

চট্টগ্রামসহ সারা দেশের কয়েকটি জেলায় আজসহ আগামী তিনদিন বৃষ্টিপাত হতে পারে। তবে এ সময়ে রাঙামাটিসহ দেশের ১৩ জেলার উপর দিয়ে বয়ে যাওয়া মৃদ তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। আবহাওয়া অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা এম এইচ এম মোছাদ্দেক গতকাল সন্ধ্যা ৬ টা থেকে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাস সম্পর্কে আজাদীকে জানান, আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সে সাথে দু’য়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এদিকে গতকাল নগরে সর্বোচ্চ ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এদিন দেশের মধ্যে সর্বোচ্চ ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে যশোরে।

বৃষ্টি হতে পারে তিন দিন : আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে। একই বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল সন্ধ্যা ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম, রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সে সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

এতে বলা হয়, রাঙামাটি, ফরিদপুর, গোপালগঞ্জ, পাবনা, রাজশাহী, সিরাজগঞ্জ, বরিশাল ও পটুয়াখালী জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। অতিরিক্ত আর্দ্রতার কারণে অস্বস্তি অব্যাহত থাকতে পারে।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে মারামারির ঘটনায় আহত ১০, লোহাগাড়ায় শান্তিপূর্ণ ভোট
পরবর্তী নিবন্ধসরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বাতিলের পরিপত্র অবৈধ