চট্টগ্রামের ১৮ ওসিসহ ৩০ পরিদর্শক বদলি

এর মধ্যে সিএমপির ১৩ ওসিও রয়েছেন

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১০ সেপ্টেম্বর, ২০২৪ at ৬:১৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগরী পুলিশের (সিএমপি) ১৩টি এবং জেলার ৫টি থানার ওসিসহ মোট ৩০ পরিদর্শককে একযোগে বদলি করা হয়েছে। পুলিশ সদরদপ্তরের পার্সোনেল ম্যানেজমেন্ট শাখা থেকে গতকাল (রোববার) একযোগে তাদের বদলির আদেশ জারি করা হয়। অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক আবু হাসান মুহম্মদ তারিক উক্ত আদেশে স্বাক্ষর করেন।

সিএমপির ১৩ ওসির মধ্যে খুলশী থানার কবিরুল ইসলাম ও কর্ণফুলী থানার জহির হোসেনকে পিবিআই, চান্দগাঁও থানার ওসি জাহিদুল কবীর, পাহাড়তলী থানার কেপায়েত উল্লাহকে টুরিস্ট পুলিশ, কোতোয়ালির এসএম ওবায়দুল হক, আকবরশাহ থানার গোলাম রব্বানী, চকবাজার থানার ওয়ালী উদ্দিন আকবর, হালিশহর থানার কায়সার হামিদকে নৌ পুলিশে, পাঁচলাইশ থানার ওসি সন্তোষ কুমার চাকমা, সদরঘাট থানার ফেরদৌস জাহান, ডবলমুরিং থানার ফজলুল কাদের পাটোয়ারী, বন্দর থানার মনজুর কাদের মজুমদার, ইপিজেড থানার মোহাম্মদ হোছাইনকে সিআইডিতে বদলি করা হয়েছে।

জেলার ১৭ পরিদর্শকের মধ্যে ৫ জন পাঁচটি থানার ওসি ছিলেন। তারা হচ্ছেন সীতাকুণ্ড থানার ওসি কামাল উদ্দিন, ভুজপুর থানার মোহাম্মদ কামরুজ্জামান, রাঙ্গুনিয়া থানার চন্দন কুমার চক্রবর্ত্তী ও দক্ষিণ রাঙ্গুনিয়া থানার মীর্জা মোহাম্মদ হাছান ও জোরারগঞ্জ থানার আব্দুল্লাহ আল হারুন। এদের মধ্যে কামাল উদ্দিন, মীর্জা হাছান ও আব্দুল্লাহ আল হারুনকে সিআইডি এবং কামরুজ্জামান ও চন্দন কুমার চক্রবর্ত্তীকে পিবিআইতে বদলি করা হয়েছে।

অন্যদের মধ্যে গত ২ সেপ্টেম্বর প্রত্যাহার হওয়া ফটিকছড়ি থানার ওসি মীর নুরুল হুদা, হাটাহাজারি থানার মো. মনিরুজ্জামান, মীরসরাই থানার সহিদুল ইসলামকে পিবিআই, রাউজান থানার জাহিদ হোসেন ও বাঁশখালী থানার তোফায়েল হোসেনকে টুরিস্ট পুলিশে, আনোয়ারা থানার ওসি মোল্লা জাকির হোসেনকে রেল পুলিশে বদলি করা হয়েছে।

পটিয়া থানার ওসি জসীম উদ্দিন, চন্দনাইশের ওবায়দুল ইসলাম, সাতকানিয়ার মিজানুর রহমান, বোয়ালখালী থানার আছহাব উদ্দিন, সন্দ্বীপ থানার কবির হোসেনকে সিআইডিতে বদলি করা হয়েছে।

এদিকে থানা থেকে আসামি পালানোর ঘটনায় সোমবার প্রত্যাহার হওয়া লোহাগাড়া থানার ওসি রাশেদুল ইসলামকেও সিআইডিতে বদলি করা হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) কাজী মোহাম্মদ তারেক আজিজ বলেন, সিএমপির ১৬ থানার মধ্যে ১৩ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে পুলিশ হেডকোয়ার্টার থেকে পুলিশের বিভিন্ন ইউনিটের বদলি করা হয়েছে।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মোহাম্মদ আরিফ হোসেন বলেন, চট্টগ্রাম জেলার ১৭ থানার মধ্যে ১৭ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকেই চট্টগ্রাম রেঞ্জে বদলি করা হয়েছিল। পুলিশ হেডকোয়ার্টার থেকে উক্ত ১৭ জনকে পুলিশের বিভিন্ন ইউনিটের বদলি করা হয়েছে।

বদলি হওয়া কর্মকর্তাদের আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে ছাড়পত্র নিয়ে বদলি করা ইউনিটে যোগ দিতে উক্ত আদেশে বলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে হাসিনা-কাদেরসহ ১৫ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা
পরবর্তী নিবন্ধবছরে ২০ হাজার রোহিঙ্গাকে যুক্তরাষ্ট্রে পাঠানোর চেষ্টায় ঢাকা