চট্টগ্রামের মেয়াদ পূর্ণ হওয়া পৌরসভার তালিকা গেছে ঢাকা

চলছে নির্বাচনের প্রস্তুতি

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৯ অক্টোবর, ২০২০ at ৮:২৩ পূর্বাহ্ণ

চট্টগ্রামে মেয়াদ পূর্ণ হওয়া পৌরসভাগুলোর তালিকা গেছে ঢাকা নির্বাচন কমিশনে। আগামী ডিসেম্বরে যেসব পৌরসভার মেয়াদ পাঁচ বছর পূর্ণ হতে যাচ্ছে সেগুলোর পূর্ণাঙ্গ তালিকা চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস থেকে ঢাকায় পাঠানো হয়েছে। এসব পৌরসভার মেয়াদ ৫ বছর পূর্ণ হওয়ার ৯০দিন আগে নির্বাচন হওয়ার বাধ্যবাধকতা রয়েছে। সেই অনুযায়ী চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস সার্বিক প্রস্তুতি শুরু করেছে।
চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামী ডিসেম্বরে পটিয়া পৌরসভা, চন্দনাইশ, সাতকানিয়া, বাঁশখালী, সীতাকুণ্ড, মীরসরাই, বারৈয়ারহাট, সন্দ্বীপ, রাঙ্গুনিয়া, রাউজান, ফটিকছড়ি ও নাজিরহাট পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। চট্টগ্রামের বোয়ালখালী, হাটহাজারী এবং নবগঠিত দোহাজারী পৌরসভায় মামলা ও সীমানা জটিলতায় নির্বাচন হবে না।
চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসের এক কর্মকর্তা আজাদীকে জানান, কমিশন থেকে আমাদের কাছে পৌরসভা এবং ইউনিয়ন পরিষদগুলোর তথ্য চেয়েছিল। পৌরসভা গুলোর নির্বাচন কবে হয়েছিল, মেয়াদ কবে শেষ হচ্ছে, একই সাথে ইউনিয়ন পরিষদগুলোর বিষয়েও তথ্য জানতে চেয়েছিল। আমরা সেসব তথ্য পাঠিয়েছি। এখন এসব তথ্যের উপর নির্ভর করে কমিশন নির্বাচনের তারিখ ঘোষণা করবে। এদিকে নির্বাচন কমিশনের প্রস্তুতির খবরে পৌরসভাগুলোতে নির্বাচনী আমেজ শুরু হয়ে গেছে। মেয়র ও কাউন্সিলরদের পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে পৌরসভাগুলো। বেড়ে গেছে সম্ভাব্য প্রার্থীদের তৎপরতা।
সম্ভাব্য প্রার্থীরা পৌরসভায় প্রার্থী হওয়ার বিষয়টি দলের শীর্ষ নেতাসহ এলাকার জনগণকে জানিয়েছেন। এলাকায় সামাজিক-রাজনৈতিক, ধর্মীয় ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ গ্রহণ বেড়েছে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের।

পূর্ববর্তী নিবন্ধসিলিন্ডারে নেই প্রস্তুত ও মেয়াদোত্তীর্ণের তারিখ
পরবর্তী নিবন্ধকর্ণফুলী পাড়ের জমি ইজারা নিয়ে প্রশ্ন স্থানীয় সরকার মন্ত্রীর