চট্টগ্রামের উন্নয়নের জন্য সরকারের নিকট ৫শ কোটি টাকা বরাদ্দ চেয়েছি

আজাদী প্রতিবেদন

মাসিক সভায় এ টি এম পেয়ারুল ইসলাম | শুক্রবার , ২৪ মার্চ, ২০২৩ at ১০:২৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম বলেন, চট্টগ্রামে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনার জন্য জেলা পরিষদের নিজস্ব আয় যথেষ্ট নয়। তাই নানামুখী উদ্যোগের মাধ্যমে জেলা পরিষদের আয় বাড়ানোর চেষ্টা করা হচ্ছে।

 

এছাড়া জেলা পরিষদের মাধ্যমে আরও বেশি করে উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনার মাধ্যমে চট্টগ্রামকে সার্বিকভাবে আধুনিক ও উন্নত স্মার্ট চট্টগ্রামে পরিণত করার জন্য সরকারের নিকট ৫শ’ কোটি টাকা বরাদ্দ চেয়েছি। গতকাল লালদীঘির পাড়স্থ জেলা পরিষদ হলে মাসিক সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জেলার প্রত্যন্ত অঞ্চলে জেলা পরিষদের উন্নয়নের ছোঁয়া পৌঁছে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। জেলা পরিষদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর গ্রাম হবে শহরএর বাস্তব রূপ দেয়া হবে। সভায় জেলা পরিষদের মালিকানাধীন ভূসম্পত্তি উদ্ধার ও তাতে আয়বর্ধক প্রকল্প গ্রহণ, জেলা পরিষদের বিভিন্ন

প্রকল্পের ধরন ও নাম সংশোধন, অর্থবছরের শেষ প্রান্তিকের উন্নয়ন প্রকল্প গ্রহণ ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভার শুরুতে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম মোছলেম উদ্দিন আহমদ এমপি, সন্দ্বীপ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম মাস্টার শাহজাহান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক মরহুম লায়ন শামসুল হক, বোয়ালখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম মো. নুরুল আলমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

সভার শেষে উপজেলা চেয়ারম্যান, মেয়র ও জেলা পরিষদ সদস্যদের পক্ষে চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম বাংলাদেশ জেলা পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হওয়ায় এবং এনআইএলজি’র পরিচালনা বোর্ডে বাংলাদেশের সকল জেলা পরিষদ চেয়ারম্যানের পক্ষে প্রতিনিধি মনোনীত হওয়ায় এ টি এম পেয়ারুল ইসলামকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

পূর্ববর্তী নিবন্ধআইআইইউসিতে ডিপার্টমেন্টস ক্লাব ও সিআরদের মতবিনিময়
পরবর্তী নিবন্ধআরাভ খানের নামে ইন্টারপোলের রেড নোটিশ জারি