চকরিয়ায় বসতঘর ও ব্যাংকিং প্রতিষ্ঠানে ডাকাতি

এক নারী আহত

চকরিয়া প্রতিনিধি | রবিবার , ২০ মার্চ, ২০২২ at ৮:১১ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় গত দুইদিনে এক প্রবাসীর বাড়িতে ও একটি ব্যাংকিং ও বিকাশ এজেন্ট শাখায় ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় প্রবাসীর বাড়ি থেকে বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার, নগদ টাকা ও চারটি মোবাইল সেট এবং ব্যাংক ও বিকাশ এজেন্টের ভল্ট থেকে লুট করা হয় নগদ ৯ লক্ষ
টাকা ও ৬ লক্ষ টাকা মূল্যের বিপুল পরিমাণ মোবাইল সেট।
জানা যায়, গত শুক্রবার রাতে চকরিয়া পৌরশহরের তিন নম্বর ওয়ার্ডের কসাই পাড়াস্থ প্রবাসী বাড়িতে এবং বৃহস্পতিবার ভোররাতে চকরিয়ার বানিয়ারছড়া স্টেশনের কাছে পৃথক এই ডাকাতির ঘটনা ঘটে। এদিকে প্রবাসীর বাড়িতে ডাকাতির সময় প্রবাসীর স্ত্রী মনোয়ারা বেগমকে রড দিয়ে পেটানো হয়। এতে তার মাথা ফেটে যায়। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে ভর্তি করা হয়েছে।
চকরিয়া পৌরশহরের কসাই পাড়ার প্রবাসী নাছির উদ্দিনের আত্মীয় ঠিকাদার সফিকুল কাদের জানান, শবে বরাতের রাতে পৌনে আটটার দিকে বাড়ির পুরুষ সদস্যরা মসজিদে চলে যায়। এই সুযোগে বাউন্ডারি দেওয়াল পার হয়ে ৫-৬ জনের একদল সশস্ত্র ডাকাত বাড়িতে হানা দেয়। এ সময় মনোয়ারা বেগমকে রড দিয়ে পিটিয়ে মাথায় আঘাত করে সাত ভরি স্বর্ণালঙ্কার, নগদ ৭০ হাজার টাকা ও চারটি মোবাইল সেট লুট করে। এই ঘটনায় পরিবারের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।
অপরদিকে বানিয়ারছড়া স্টেশনের ডাচ্‌ বাংলা ব্যাংক ও বিকাশ এজেন্ট মিনার মিয়া বাদী হয়ে চকরিয়া থানায় দেওয়া লিখিত অভিযোগে জানিয়েছেন, বৃহস্পতিবার ভোররাতে তার প্রতিষ্ঠানে ডাকাতি করে সশস্ত্র ডাকাতদল। এ সময় ডাকাতরা ড্রিল মেশিন দিয়ে টিনশেড দোকানঘরের টিন ও সিলিং কেটে ভেতরে ঢুকে ভেতরের সিসি ক্যামেরার সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এরপর ভল্ট ভেঙে নগদ ৯ লক্ষ টাকা ও অন্তত অর্ধ শতাধিক মোবাইল সেট লুট করে। এসব মোবাইলের আনুমানিক মূল্য ৬ লক্ষ টাকা।
চকরিয়া থানার অপারেশন অফিসার রাজীব চন্দ্র সরকার জানান, শবে বরাতের রাতে প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনায় থানায় মামলা রুজু করা হয়েছে। সশস্ত্র ডাকাত সদস্যদের গ্রেপ্তারসহ লুণ্ঠিত মালামাল উদ্ধারে পুলিশ তৎপর রয়েছে।
এদিকে ব্যাংকিং এজেন্ট প্রতিষ্ঠানে ডাকাতির বিষয়ে চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জুয়েল ইসলাম বলেন, ব্যাংক ও বিকাশ এজেন্টে আসলে কী ঘটেছে তা তদন্ত করা হচ্ছে। অভিযোগের সত্যতা থাকলে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধটিসি কলোনিতে তুচ্ছ ঘটনায় মারামারি আহত ২
পরবর্তী নিবন্ধশবে বরাত ক্ষমা ও দয়া লাভের মহিমান্বিত রজনী