চকরিয়ায় পিকনিক বাসের সাথে ট্রাকের সংঘর্ষে নিহত ২, আহত ২০

চকরিয়া ও সীতাকুণ্ড প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৩ জানুয়ারি, ২০২২ at ৬:৩৩ পূর্বাহ্ণ

কক্সবাজার থেকে চট্টগ্রামমুখী একটি ট্রাকের চাকা পাংচার হলে নিয়ন্ত্রণ হারায় চালক। এ সময় বিপরীত দিক থেকে আসা কক্সবাজারগামী যাত্রীবাহী পিকনিক বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই সৌদিয়া পরিবহনের পিকনিক বাসটি সড়কে উল্টে যায় এবং চালক নিহত হন। এ ঘটনায় মানিক দত্ত (৪৫) নামে পিকনিক বাসের এক যাত্রীরও মৃত্যু হয়েছে। এছাড়া আহত হন আরো অন্তত ২০ জন। নিহত বাস চালকের নাম মীর আহমদ (৪৫)। তিনি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মৌলভীর দোকান এলাকার সুলতান আহমদের পুত্র বলে জানিয়েছেন হাইওয়ে পুলিশ। আহত বেশ কয়েকজনকে দ্রুত উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতালে ভর্তি করা হয়। অন্যদের আঘাত তেমন গুরুতর না হওয়ায় তারা স্থানীয় পল্লী চিকিৎসকের কাছ থেকে চিকিৎসা নেন।
প্রত্যক্ষদর্শী এবং হাইওয়ে পুলিশ জানায়, গতকাল বুধবার সকাল সাড়ে এগারটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের পাগলির বিল ব্রিজের আগে এই দুর্ঘটনাটি সংঘটিত হয়। এই দুর্ঘটনায় নিহতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে বলে তারা জানিয়েছেন। এদিকে দুর্ঘটনার পর পরই মহাসড়কের উভয়দিকে আটকা পড়ে শত শত যানবাহন। পরে হাইওয়ে পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজনের সহায়তায় ক্রেন দিয়ে দুর্ঘটনায় পতিত গাড়ি দুটি সরিয়ে নিলে প্রায় এক ঘণ্টা পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
মহাসড়কের মালুমঘাট হাইওয়ে থানা পুলিশের ইনচার্জ ইন্সপেক্টর মো. সাফায়েত হোসেন জানান, এই দুর্ঘটনায় ঘটনাস্থলেই বাসের চালক মীর আহমদ নিহত হয়েছেন। তবে বিকেল পাঁচটা পর্যন্ত আর কেউ মারা গেছেন কিনা নিশ্চিত হওয়া যায়নি। দুর্ঘটনায় পতিত বাসের যাত্রীরা স্থানীয় প্রত্যক্ষদর্শীদের জানিয়েছেন, তারা চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে পিকনিকে যাচ্ছিলেন কক্সবাজারে। পথিমধ্যে এই দুর্ঘটনা সংঘটিত হয়।
জানা যায়, সীতাকুণ্ড পৌর ব্যবসায়ী দোকান মালিক সমিতির সাথে পিকনিকে অংশগ্রহণ করেছিল পৌরসদরের রিয়া জুয়েলার্সের মালিক মানিক দত্ত ও তারই একমাত্র পুত্র প্রিয়ম (১৮)। কিন্তু চকরিয়ায় তাদের বাসটি দুর্ঘটনার কবলে পড়ায় পুত্রকে নিয়ে সেন্টমাটিন যাওয়ার আশা পূরণ হলো না মানিকের। তাঁদের বাড়ি সীতাকুণ্ড পৌরসভার বড়বাজার এলাকায়।
নিহত মানিকের ভগ্নিপতি স্বপন কুমার বণিক জানান, গতকাল সকাল সাড়ে ৬টায় সীতাকুণ্ড পৌরসদর থেকে বাস ছাড়ে কক্সবাজারের উদ্যোশে। কক্সবাজার থেকে মানিক দত্ত ও পুত্র প্রিয়ম টেকনাফ গিয়ে সেন্টমার্টিন যাওয়ার কথা। তিনি বলেন, দুর্ঘটনায় পিতা ও পুত্র চালকের পিছনের সিটে থাকায় গুরুতর আহত হয়। তাদের প্রথমে ডুলহাজরায় খ্রিস্টান মিশনিয়াজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে মানিক দত্তের অবস্থা আশংকাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে আনা হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় বিকাল সাড়ে তিনটার দিকে তিনি মারা যান। গতকাল রাতেই চমেক হাসপাতাল থেকে নিহত মানিকের লাশ সীতাকুণ্ডে নিয়ে আসা হয়। ছেলে প্রিয়মের হাত-পা ভেঙে যাওয়ায় তাকে খ্রিস্টান মিশনিয়াজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধকোনো ধরনের অনৈতিক কাজের সঙ্গে আমি জড়িত নই
পরবর্তী নিবন্ধযে সকল ইউনিটের সম্মেলন হয়েছে তা গ্রহণযোগ্য