চকরিয়ায় দিনমজুরকে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা

ক্ষতবিক্ষত লাশ মিলল সড়কের পাশে

চকরিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২৩ মার্চ, ২০২১ at ৭:২৬ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়ার খুটাখালী ইউনিয়নে এক দিনমজুরকে রাতে বাড়ি থেকে ডেকে নিয়ে উপর্যুপরি ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। হত্যার পর তার লাশ সড়কের পাশে পাহাড়ের পাদদেশে ফেলে যায় দুর্বৃত্তরা। গতকাল সোমবার ভোরে ইউনিয়নের ফুলছড়ি জুমনগর সড়কের থমতলা এলাকায় ক্ষতবিক্ষত লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। এর পর পুলিশ গিয়ে সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। এর আগে রবিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে পরিবার সদস্যদের ‘জরুরি কাজ আছে’ বলে বাড়ি থেকে বের হন তিনি।
নিহত দিনমজুরের নাম মাহমুদুল হক (৩৮)। তিনি ইউনিয়নের ফুলছড়ি গেইটের চার নম্বর প্লটের মৃত আবদুস ছমদের পুত্র। নিহত মাহমুদুল তিন সন্তানের জনক। স্থানীয়রা জানান, দিনমজুর মাহমুদুল হকের আগের বাড়ি খুটাখালী ইউনিয়নের নতুন অফিস সংলগ্ন মাদরাসা পাড়ায়। প্রায় দুইবছর আগে ফুলছড়ি গেইটের পূর্বে চার নম্বর প্লটে সপরিবারে বসবাস শুরু করেন তিনি।
পরিবার সদস্যদের বরাত দিয়ে পুলিশ জানায়, রবিবার রাত সাড়ে এগারটার দিকে মাহমুদুল হক পরিবার সদস্যদের বলেন, ‘আমি বের হচ্ছি, একটা জরুরি কাজ আছে।’ এই বলে বের হলেও রাতে আর বাড়ি ফেরেননি মাহমুদুল। পরদিন ভোরে স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য মো. জসিম উদ্দিন ওসিকে ফোন করে জানান সড়কের পাশে ক্ষতবিক্ষত একটি লাশ পড়ে রয়েছে।
চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের দৈনিক আজাদীকে বলেন, ‘পূর্ব শত্রুতার জেরে পরিকল্পিতভাবে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে বলে প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে। পরিবারের পক্ষ থেকেও নির্দিষ্ট করে কিছু বলতে পারছেন না এই হত্যাকাণ্ডে কারা জড়িত বা পূর্ব শত্রুতা কাদের সঙ্গে ছিল। তাই সম্ভাব্য সবদিক সামনে রেখে এই হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনসহ জড়িতদের শনাক্ত করতে পুলিশ মাঠে নেমেছে। এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ প্রাপ্তিসাপেক্ষে মামলা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধপি কে হালদারের সহযোগী শুভ্রা বিমানবন্দরে গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধ২৫ মার্চ রাতে সারাদেশে ১ মিনিট ব্ল্যাকআউট