চকরিয়ায় ঘুমন্ত অবস্থায় অঙ্গার ক্যান্সার আক্রান্ত নারী, প্রাণে বাঁচল দুই ভাই

চকরিয়া প্রতিনিধি | শুক্রবার , ৪ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:৪৬ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে একটি বসতবাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রাতের খাওয়া শেষে পরিবার সদস্যরা ঘুমিয়ে পড়লে ভোররাতে আকষ্মিক অগ্নিকাণ্ডে পুরো বাড়ি ভষ্মিভূত হয়। এ সময় দুই সহোদর বাড়ি থেকে বের হতে পারলেও ভেতরে আগুনে দগ্ধ হয়ে মারা পড়ে তাদের অসুস্থ ফুফু। এ সময় অন্তত ১৫ লক্ষাধিক টাকার সম্পদ পুড়ে ছাই হয়ে যায়।

আজ শুক্রবার ভোররাত পৌণে চারটার দিকে উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বুড়িরপাড়া গ্রামের হেফাজতুল করিমের বসতবাড়িতে এই অগ্নিকাÐের ঘটনাটি ঘটে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এতে একান্নবর্তী পরিবারটির পুরো বসতবাড়িসহ অন্তত ১৫ লক্ষাধিক টাকার সম্পদ আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

এ সময় অগ্নিদগ্ধ হয়ে মারা যায় দিলসাবা বেগম (৫৫) নামের এক নারী। তিনি দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ছিলেন। তাঁর স্বামীর নাম মৃত ফজল করিম। এ সময় প্রাণে বেঁচে ফেরেন মৃত নুরুল হুদার দুই পুত্র হেফাজতুল করিম (৩৩) ও মোহাম্মদ হানিফ (২৮)।

ঘুমন্ত অবস্থায় অগ্নিকুণ্ড থেকে প্রাণে বেঁচে ফেরা হেফাজতুল করিম জানান, তাদের বাড়িটি চৌচালা টিনের ঘর। পারিবারিক কারণে তাদের পরিবারের অন্যান্য সদস্যরা চট্টগ্রামে অবস্থান করছিলেন। তবে বাড়িতে ছিলেন অসুস্থ ফুফু এবং তারা দুই ভাই। বৃহস্পতিবার দিবাগত রাতের খাবার খেয়ে তারা যার যার রুমে ঘুমিয়ে পড়েন। কিন্তু ভোররাতে আগুনের তাপে ঘুম ভাঙলে হুড়োহুড়ি করে দুই ভাই বেরিয়ে পড়তে পারলেও আগুনের ভেতর আটকা পড়েন অসুস্থ ফুফু দিলসাবা বেগম। এতে তিনি আগুনে দগ্ধ হয়ে মৃত্যুবরণ করেন।

চকরিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা জানিয়েছেন, ভোররাতে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিকভাবে ধারণা করছেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

এ ব্যাপারে চকরিয়া থানার অপারেশন অফিসার রাজীব সরকার দৈনিক আজাদীকে জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে একান্নবর্তী পরিবারটি পুরো বসতবাড়ি পুড়ে অন্তত ১৫ লক্ষাধিক টাকার সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে। এ সময় আগুনে দগ্ধ হয়ে মৃত্যুবরণ করেন অসুস্থ এক নারী। এ সময় প্রাণে বেঁচে যান বাড়ির মালিক ও তার ভাই। খবর পেয়ে পুলিশ আগুনে দগ্ধ হয়ে মারা যাওয়া নারীর লাশ উদ্ধার করেছে। এ ব্যাপারে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধশনাক্ত ৯ হাজার, মৃত্যু ৩০
পরবর্তী নিবন্ধছেলে-মেয়ের জীবন বাঁচাতে প্রাণ দিলেন মা