চকরিয়ায় ১০ দলিল লেখকের সনদ বাতিল হলো যে কারণে

চকরিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ৪ জুলাই, ২০২৪ at ১১:২২ পূর্বাহ্ণ

সনদ জালিয়াতি, জাল দলিল সৃজন, ভূমি অফিসের ভুয়া খাজনার দাখিলা সরবরাহ, নকল সীলমোহর বানানোসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ ছিল বেশ কিছু দলিল লেখকের বিরুদ্ধে।

অবশেষে কক্সবাজারের চকরিয়া সাব রেজিস্ট্রার কার্যালয়ের অভিযুক্ত কিছু দলিল লেখকের সরকারি সনদ বাতিল করা হয়েছে চূড়ান্তভাবে। একইভাবে ওইশ্রেণীর আরও বেশ কয়েকজন দলিল লেখক বীরদর্পে তাদের অপকর্মে লিপ্ত রয়েছেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক সংশ্লিষ্টরা দাবি করেছেন।

বিভিন্ন জালিয়াতি ছাড়াও আইন অমান্য এবং পেশাগত অসদাচরণের দায়ে দোষী সাব্যস্ত করে চকরিয়া সাব রেজিস্ট্রার কার্যালয়ের ১০ জন দলিল লেখকের সনদ বাতিল করার আদেশ দেওয়া হয়।

গতকাল বুধবার চকরিয়া সাব রেজিস্ট্রার (.দা) আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক অফিস আদেশে সরকারি সনদধারী এসব দলিল লেখকের সনদ বাতিল করা হয়। এর আগে গত ২৬ জুন পৃথক স্মারকাদেশে কক্সবাজার জেলা রেজিস্ট্রার এসব দলিল লেখকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য চকরিয়া সাব রেজিস্ট্রারকে নির্দেশ প্রদান করেন। সেই নির্দেশনা মোতাবেক এসব দলিল লেখকের সনদ বাতিল করা হয়েছে।

সনদ বাতিলকৃত দলিল লেখকগণ হলেনশওকত ওসমান (সনদ নং৯০/২০১০), এম জসিম উদ্দিন (সনদ নং৬৯/২০০৭), মৌ. জাকের উল্লাহ (সনদ নং৫৯/২০০৪), মামুনুর রশিদ (সনদ নং১৯৫/২০১৭), মুজিবুল হক (সনদ নং১০০/২০১০), আবদুল হামিদ (সনদ নং১৭১/২০১৪), ফজলেহ উদ্দিন (সনদ নং১৩৩/২০১১), বোরহান উদ্দিন (সনদ নং২০৮/২০১৮), মো. আমিনুর রহমান (সনদ নং৯২/২০১০) ও আহমদ আলী (সনদ নং১০৫/২০১০)

চকরিয়া সাব রেজিস্ট্রার (.দা) আবদুল্লাহ আল মামুন বলেন, দলিল লেখক (সনদ) বিধিমালা ২০১৪ এর ১২ নম্বর বিধিমতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আইন সংগত আদেশ অমান্য করে গুরুতর পেশাগত অসদাচরণের দায়ে দোষী সাব্যস্ত করে ১০ জন দলিল লেখকের সনদ বাতিল করা হয়। অফিস আদেশে সংশ্লিষ্ট দলিল লেখকগণকে অফিস আঙ্গিনায় প্রবেশাধিকারেও নিষেধাজ্ঞার পাশাপাশি এসব দলিল লেখকের কাছ থেকে দলিল মোসাবিদা না করার জন্য সর্বসাধারণের প্রতি আহ্বান জানানো হয়।

পূর্ববর্তী নিবন্ধশিশু নিকেতন কিন্ডারগার্টেনে গল্প আহরণ প্রতিযোগিতা
পরবর্তী নিবন্ধসিদ্ধান্ত হতে পারে অসমাপ্ত থানা-ওয়ার্ড ও ইউনিট সম্মেলনের