চকরিয়ায় স্কুল শিক্ষার্থীকে অপহরণের চেষ্টা

থানায় অভিযোগ করায় হুমকি

চকরিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ১১ জুন, ২০২৪ at ৭:৫০ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় মো. শামীম (১৬) নামের দশম শ্রেণীতে পড়ুয়া এক স্কুল শিক্ষার্থীকে রাতের আঁধারে জোরপূর্বক গাড়িতে তুলে অপহরণের চেষ্টা চালিয়েছে একদল সন্ত্রাসী। এ সময় চলন্ত অবস্থায় গাড়ির ভেতর মারধর করতে থাকে ওই শিক্ষার্থীকে। মারধরের সময় চিৎকার শুনে পথচারী লোকজন এগিয়ে গিয়ে ওই গাড়ির গতিরোধ করে। এই অবস্থায় সন্ত্রাসীরা শিক্ষার্থীকে ফেলে পালিয়ে যায়।

এদিকে এ ঘটনায় ওই শিক্ষার্থীর মা ছালেহা পারভীন বাদী হয়ে চকরিয়া থানায় গত রবিবার রাতে মামলা করার জন্য অভিযোগ দিলে সন্ত্রাসীরা ফের ক্ষিপ্ত হয়ে ওই শিক্ষার্থীর বাড়িতে আক্রমণের চেষ্টা চালায়। এ সময় মা ছালেহা পারভীন ও শিক্ষার্থী শামীমকে খুঁজতে থাকে। এই পরিস্থিতিতে আশপাশ থেকে লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

ভুক্তভোগী শিক্ষার্থী শামীমের মা ছালেহা পারভীন জানানতাদের বাড়ি উপজেলার খুটাখালী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সেগুন বাগিচা গ্রামে। গত ৮ জুন রাত সাড়ে এগারটার দিকে তার স্কুলপড়ুয়া ছেলে শামীম ওষুধ কিনে বাড়ি ফিরছিল। এ সময় পথিমধ্যে সেগুন বাগিচাস্থ নেজাম সওদাগরের বাড়ির পাশের চলাচল রাস্তায় শামীমকে একা পেয়ে জোরপূর্বক ইজিবাইকে (টমটম) তুলে অপহরণের চেষ্টা চালায় একদল সশস্ত্র সন্ত্রাসী। এ সময় সন্ত্রাসীরা ছেলেকে মারধর করতে থাকলে স্থানীয় লোকজন এগিয়ে এসে উদ্ধার করে। এক সন্ত্রাসীকে স্থানীয় লোকজন ধরে ফেলার পর পুলিশের জাতীয় জরুরি সেবার ৯৯৯এ কল দেওয়া হয়। কিন্তু পুলিশ পৌঁছার আগেই আরও বেশ কয়েকজন সন্ত্রাসী এসে স্থানীয় লোকজন থেকে ওই সন্ত্রাসীকে ছিনিয়ে নেয়।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, এই সংক্রান্তে লিখিত অভিযোগ পাওয়ার পর একজন অফিসারকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে মামলা রুজু করাসহ জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামের উন্নয়নে ২০ হাজার কোটি টাকা বরাদ্দ দেয়ার দাবি
পরবর্তী নিবন্ধচন্দনাইশে কক্সবাজার এক্সপ্রেসের ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধের