চকরিয়ায় মহাসড়কের দুই পাশ দখল করে গড়া দোকান ও গাড়ি স্ট্যান্ড উচ্ছেদ

| বুধবার , ১৬ অক্টোবর, ২০২৪ at ৮:০৩ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় মহাসড়কের দুই পাশসহ অলিগলি দখল করে বসানো ভাসমান দোকান, গাড়ির অবৈধ স্ট্যান্ডে উচ্ছেদ অভিযান চালিয়েছে উপজেলা ও পৌরসভা কর্তৃপক্ষ।

এ সময় উচ্ছেদ করা হয় কয়েকশত ভাসমান দোকান ও গাড়ির একাধিক অবৈধ স্ট্যান্ড। এতে কিছু সময়ের জন্য মহাসড়কের দুই পাশ ও অলিগলি উন্মুক্ত হলেও ফের দখল করে নেয় ভাসমান দোকানীরা।

আজ বুধবার সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌরসভার প্রশাসক মো.ফখরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন এসি ল্যান্ড মো. এরফান উদ্দিনও। পুলিশ, সেনাবাহিনী ও আনসার বাহিনীর সদস্যরা অভিযানে অংশ নেয়।

চকরিয়া পৌর নির্বাহী কর্মকর্তা মাসউদ মোরশেদ বলেন, পৌরশহরের গুরুত্বপূর্ণ সড়ক দখল করে অবৈধভাবে ভাসমান দোকান, বিভিন্ন গাড়ির স্ট্যান্ড বসিয়ে যানজট সৃষ্টি করা হয়। সড়কে জনসাধারণের চলাচলের পথ সুগম করতে এবং পৌরশহরকে যানজটমুক্ত করতে এই অভিযান চালানো হয়েছে।

তিনি আরও বলেন, এ সময় শতাধিক ভাসমান অবৈধ দোকান, বেশ কয়েকটি অবৈধ গাড়ির স্ট্যান্ড উচ্ছেদ করা হয়েছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং উপজেলা ও পৌরসভার প্রশাসক মো.ফখরুল ইসলাম বলেন, অবৈধভাবে সড়কে ভাসমান দোকান ও গাড়ি পার্কিং স্টেশন আর বসতে দেওয়া হবেনা। নতুন করে কেউ অবৈধভাবে ভাসমান দোকান বা অন্য কোন স্থাপনা করা হলে ফের অভিযান চলমান থাকবে।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে পায়ে শেকল নিয়ে পুকুরে গোসল করতে নেমে মৃত্যু
পরবর্তী নিবন্ধপুলিশের সামনেই চকরিয়া কলেজের সাবেক ভিপির কাপড় ছিড়ে নিল সন্ত্রাসীরা