চকরিয়ায় মসজিদের উঠানে কার্টন ভর্তি নবজাতকের লাশ

চকরিয়া প্রতিনিধি | বুধবার , ১১ সেপ্টেম্বর, ২০২৪ at ৪:১৬ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ার মসজিদের উঠানের এক পাশে পড়ে ছিল একটি কার্টন। স্থানীয় মুসল্লিরা সেই মসজিদ থেকে নামাজ শেষে বের হওয়ার সময় কার্টনটি দেখার পর অনেকের মাঝে সন্দেহ-আতঙ্ক ভর করে। একপর্যায়ে সেই কার্টনটি খুলে তারা দেখতে পায় ভেতরে নবজাতকের লাশ।

গতকাল মঙ্গলবার রাতে এশারের নামাজ শেষে ৯টার দিকে উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা কেন্দ্রীয় জামে মসজিদের উঠানে এই দৃশ্যের স্বাক্ষী হন মুসল্লিরা। এই ঘটনার পর বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে এলাকায়।

প্রত্যক্ষদর্শী মুসল্লিরা জানায়- কার্টনটি খোলার পর ভেতরে নবজাতকের লাশ দেখতে পাওয়ার পাশাপাশি কাফনের কাপড় ও নগদ ২০০ টাকাও পাওয়া যায়। এর পর পুরো ঘটনা এলাকাবাসী চকরিয়া থানা পুলিশকে অবহিত করে।

মুসল্লিরা আরও জানায়, গতকাল মঙ্গলবার জোহরের নামাজের পর থেকেই কালো পলিথিন মোড়ানো কার্টনটি মসজিদের উঠানেই পড়ে ছিল। কার্টনটির গায়ে চকরিয়া সেন্ট্রাল কেয়ার হাসপাতালের নামও লেখা ছিল। এজন্য সন্দেহ হলে কেউ কার্টনটি দিনভর খোলার সাহস করেনি।

এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চকরিয়া থানার অপারেশন অফিসার ইন্সপেক্টর মো. মুফিজুর রহমান। তিনি বলেন- বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষ অবহিত হওয়ার পর নির্দেশনা মোতাবেক স্থানীয় কবরস্থানে এই নবজাতকের লাশ দাফনের ব্যবস্থা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফ সীমান্তে পৃথক অভিযানে ২ লাখ ১০ হাজার ইয়াবা জব্দ
পরবর্তী নিবন্ধবিসিবি থেকে পদত্যাগ করলেন সুজন