চকরিয়ায় ব্যবসায়ীকে মেরে টাকা ও মোটরসাইকেল ছিনতাই

চকরিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ৬ জুন, ২০২৪ at ৯:০৫ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় মাছ বিক্রি করে বাড়ি ফেরার পথে হামলা ও ছিনতাইয়ের শিকার হয়েছেন এক পাইকারি মাছ ব্যবসায়ী। এ সময় তার গতিরোধ করে পিটিয়ে নগদ টাকা ও একটি মোটরসাইকেল ছিনিয়ে নেয় ছিনতাইকারীর দল। স্থানীয় লোকজন আহত ব্যবসায়ীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এই ঘটনায় ছিনতাইকারী কয়েকজনের নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে ভুক্তভোগী ব্যবসায়ীর পক্ষ থেকে।

গতকাল বুধবার সকাল পৌনে ৭টার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে হামলা ও ছিনতাইয়ের এই ঘটনাটি সংঘটিত করে স্থানীয় একটি ছিনতাইকারীচক্র। হামলা ও ছিনতাইয়ের শিকার মাছ ব্যবসায়ীর নাম আকতার কামাল (৪৪)। তিনি উপজেলার খুটাখালী ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের স্কুল পাড়ার মৃত আবদুল গফুরের পুত্র।

থানায় দেওয়া লিখিত অভিযোগে হামলা ও ছিনতাইয়ের শিকার মাছ ব্যবসায়ী আকতার কামাল জানান, প্রতিদিনের মতো গতকাল সকালে মাছ বিক্রি করতে যান ডুলাহাজারা মাছ বাজারে। বিক্রি শেষে ইয়ামাহা এফজেডএসভার্সন২ মডেলের ২ লক্ষ ২৮ হাজার টাকামূল্যের একটি মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। এ সময় পথে জসিম উদ্দিন বাবুল দলবল নিয়ে তার গতিরোধ করে আগ্নেয়াস্ত্রের মুখে জিম্মি করে ছিনিয়ে নেওয়া হয় মাছ বিক্রির ২৯৫০০ টাকা এবং ব্যবহৃত মোটরসাইকেলটি। বাধা দেওয়ার চেষ্টা করায় ছিনতাইকারীরা তাকে ধারালো অস্ত্র দিয়ে কোপালে হাতে জখম হয়। একটি আঙুলও কেটে যায়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, মাছ ব্যবসায়ীর ওপর হামলা ও ছিনতাইয়ের অভিযোগে থানায় দেওয়া লিখিত এজাহারটি তদন্ত করার জন্য একজন অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে মামলা রুজুসহ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা এবং লুণ্ঠিত মালামাল উদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধরাউজান আবদুস সালাম উচ্চ বিদ্যালয়ে মতবিনিময়
পরবর্তী নিবন্ধপ্রগতিশীল নাগরিক সমাজের কর্মীসভা