চকরিয়ায় চলন্ত ট্রেনের ছাদ থেকে ছিটকে পড়ে শিশু আহত

চকরিয়া প্রতিনিধি | শুক্রবার , ৫ জুলাই, ২০২৪ at ৪:৩২ অপরাহ্ণ

চট্টগ্রাম-কক্সবাজার রেললাইনের চকরিয়ায় চলন্ত ট্রেনের ছাদ থেকে ছিটকে পড়ে কুমিল্লার এক শিশু আহত হয়েছে ।

বৃহস্পতিবার (৪ জুলাই) দিবাগত রাতে কক্সবাজার ছেড়ে যাওয়া ঢাকাগামী ‘পর্যটক এক্সপ্রেস’র ছাদে চেপে যাচ্ছিল শিশুটি।

সংশ্লিষ্টদের ধারণা-পথিমধ্যে ঘুমে আচ্ছন্ন হয়ে পড়লে চকরিয়ার হারবাং স্টেশন পার হয়ে পশ্চিম ভিলেজার পাড়া এলাকায় শিশুটি ছাদ থেকে ছিটকে পড়ে।

আহত শিশুর নাম রবিউল আওয়াল (১১)। তার বাড়ি কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলার আলিয়া মাদরাসা এলাকায়। সে ওই এলাকার অটোরিকশা চালক বাক প্রতিবন্ধী আবু হানিফের ছেলে।

রেলওয়ে পুলিশ ও স্থানীয় লোকজন জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী পর্যটক এক্সপ্রেস চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের পশ্চিম ভিলেজার পাড়া এলাকায় পৌঁছলে ট্রেনের ছাদ থেকে রেললাইনে ছিটকে পড়ে ওই শিশু।

এ সময় রেললাইন পারাপারের জন্য দাঁড়িয়ে থাকা লোকজন দেখতে পেয়ে ঘটনাস্থল থেকে ওই শিশুকে উদ্ধার করে পাশের লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। পরে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

কক্সবাজার রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) আবুল হোসেন বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। আহত শিশুর পরিবারের সঙ্গে যোগাযোগ হয়েছে। তার বাড়ি কুমিল্লার দেবীদ্বার থানা এলাকায়।’

তিনি জানান- ওই শিশু কক্সবাজার ছেড়ে যাওয়া পর্যটক এক্সপ্রেস’র ছাদে চেপে চট্টগ্রামের দিকে যাচ্ছিল এবং ঘুমের ঘোরে ছাদ থেকে ছিটকে পড়ে শিশুটি গুরুতর আহত হয় বলে ধারণা করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে মার্কেটে এসি বিস্ফোরণ, পা বিচ্ছিন্ন ১ জনের
পরবর্তী নিবন্ধকর্ণফুলীতে গৃহবধূর লাশ উদ্ধার, স্বামী পলাতক