ঘুম থেকে চিরঘুমে মা মেয়ে ও নাতনি

পেকুয়ায় পাহাড় ধস

চকরিয়া প্রতিনিধি | সোমবার , ১৯ আগস্ট, ২০২৪ at ৬:১৬ পূর্বাহ্ণ

দুইদিনের ভারি বর্ষণে কক্সবাজারের পেকুয়ায় পাহাড়ের পাদদেশে বসবাসকারী একটি বসতবাড়ির ওপর পাহাড় ধসে পড়ার ঘটনা ঘটেছে। এতে বসতবাড়ির দেওয়ালের নিচে চাপা পড়ে ঘুমন্ত অবস্থায় মা, মেয়ে ও নাতনির মর্মান্তিক মৃত্যু হয়েছে।

গতকাল রবিবার ভোররাতে উপজেলার শিলখালী ইউনিয়নের সেগুনবাগিচা গ্রামে পাহাড় ধসে মর্মান্তিক এই ঘটনা ঘটে। নিহতরা হলেন সেগুনবাগিচা গ্রামের দুবাই প্রবাসী সরওয়ার কামালের স্ত্রী মমতাজ বেগম (৪০), তার কন্যা ময়না আক্তার (২২) ও নাতনি মাহি জান্নাত ()

স্থানীয় বাসিন্দা শফিউল আলম বলেন, বেশ কয়েক বছর আগে পাহাড়ের পাদদেশে প্রবাসী সরওয়ার বসতবাড়িটি নির্মাণ করেন। তার স্ত্রী মমতাজ বেগম একাই ওই বাড়িতেই বসবাস করতেন। সমপ্রতি শিশুকন্যা মাহিকে নিয়ে মমতাজের মেয়ে ময়না আক্তার মায়ের সাথে থাকা শুরু করেন। কিন্তু দুইদিনের ভারি বর্ষণে গতকাল রবিবার ভোররাতে উপরের অংশের পাহাড় ধসে তাদের বসতবাড়িতে পড়ে। এতে বাড়ির মাটির দেয়ালের নিচে চাপা পড়ে একই বিছানায় ঘুমিয়ে থাকা তিনজনের মৃত্যু হয়। সকালে প্রতিবেশীরা বিষয়টি দেখে তাদের মরদেহ উদ্ধার করে।

পেকুয়া থানার ওসি মোহাম্মদ ইলিয়াছ বলেন, পাহাড় ধসে হতাহতের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে থানায়।

এদিকে দুইদিনের ভারি বর্ষণে মাতামুহুরী নদীতে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে নিম্নাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বর্ষণ অব্যাহত থাকায় বন্যার পদধ্বনিও দেখা দিয়েছে চকরিয়া ও পেকুয়ায়। তবে গতকাল রবিবার বিকেলে বর্ষণ কমে আসতে শুরু করে।

পূর্ববর্তী নিবন্ধপুলিশকে কোনো পক্ষের নয় জনগণের সেবক হতে হবে
পরবর্তী নিবন্ধপ্রাণ বাঁচাতে সেনানিবাসে এসেছিলেন ৬২৬ জন, এখন আছেন সাতজন : আইএসপিআর