ঘুমধুমে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তরক্ষীদের পতাকা বৈঠক

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি | সোমবার , ১১ সেপ্টেম্বর, ২০২৩ at ৮:২৩ পূর্বাহ্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের লাল ব্রিজের উপর বাংলাদেশমিয়ানমার সীমান্তরক্ষীদের মধ্যে এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। গতকাল রোববার সকাল ১১টায় ঘুমধুম বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম৩১/১এস সংলগ্ন লাল ব্রিজ তথা ফ্রেন্ডশিপ ব্রিজের উপর এ বৈঠক সৌহার্দপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। ৩৪বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধূরী বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র আরো জানায়, কক্সবাজার ৩৪ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে বাংলাদেশের ২০ প্রতিনিধিদল বৈঠকে মিলিত হন। পক্ষান্তরে মিয়ানমারের পক্ষে নেতৃত্বে ছিল মিয়ানমার ২ নম্বর বিজিপির অধিনায়ক লে. কর্নেল কিয়াও নাইং সোয়ের ও বিজিপি কোম্পানি কমান্ডার মেজর লেই মেইন।

উক্ত সৌজন্য সাক্ষাতে নির্ধারিত কোনো এজেন্ডা না থাকায় পারস্পরিক কুশলাদি বিনিময় ও ত্বরিত তথ্য আদান প্রদানে ক্যাম্প কমান্ডারদের মোবাইল নাম্বার আদান প্রদান করা হয়েছে। আলোচনা পরবর্তী চা চক্র শেষে উভয় দেশের প্রতিনিধিগণ নিজ নিজ দেশে গমন করেন। তবে অপর একটি সূত্র দাবি করে, এটি ছিলো দুদেশের নিয়মিত বৈঠকের অংশ। সামনে রোহিঙ্গাদের প্রত্যাবাসনে দুদেশের সীমান্তরক্ষী পর্যায়ের সর্বশেষ অবস্থানও আলোচিত হয় বলে বৈঠকে উপস্থিত একাধিক সদস্য নিশ্চিত করেন।

পূর্ববর্তী নিবন্ধহত্যা মামলার ৩২ বছর পর পলাতক আসামি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধচার হাজার লিটার ডিজেলসহ ৩ চোরাকারবারি গ্রেপ্তার