গ্রেপ্তার ৪ আসামির দুদিন করে রিমান্ড মঞ্জুর

চলন্ত ট্রেনে ধর্ষণ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২ জুলাই, ২০২৪ at ১০:০৭ পূর্বাহ্ণ

সিলেট থেকে চট্টগ্রাম অভিমুখে ছেড়ে আসা চলন্ত উদয়ন এক্সপ্রেসে ১৯ বছর বয়সী এক তরুণীকে ধর্ষণের মামলায় গ্রেপ্তার চারজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। তারা হলেন ট্রেনে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানের (ক্যাটারিং সার্ভিস) কর্মী মো. জামাল, মো. শরীফ, মো. রাশেদ ও মো. আব্দুর রব।

গতকাল চট্টগ্রামের ৫ম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হারুন শুনানি শেষে তাদের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে রেলওয়ে থানা পুলিশ চার আসামির পাঁচদিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। রেলওয়ে থানার ওসি এস এম শহিদুল ইসলাম আজাদীকে এ তথ্য নিশ্চিত করেন। আদালতসূত্র জানায়, গত ২৬ জুন ভোরে সিলেট থেকে চট্টগ্রাম অভিমুখে ছেড়ে আসা উদয়ন এঙপ্রেসে তরুণীকে ধর্ষণের অভিযোগটি উঠে। ওইদিনই ট্রেনে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান এস এ কর্পোরেশনের তিন কর্মীকে ট্রেন থেকে গ্রেপ্তার করে রেলওয়ে পুলিশ। পরদিন আব্দুর রবকে নোয়াখালী থেকে গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় ভিকটিম বাদী হয়ে রেলওয়ে থানায় ৭ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। ট্রেনটি লাকসাম অতিক্রম করার সময় ধর্ষণের ঘটনা ঘটে বলে পুলিশকে জানান ভুক্তোভোগী ওই তরুণী।

রেলওয়েসূত্র জানায়, ধর্ষণের বিষয়টি রেল কর্তৃপক্ষকে না জানানোয় ট্রেনের পরিচালক (গার্ড) আবদুর রহিমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি ঘটনা তদন্তে বিভাগীয় তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। সূত্র আরো জানায়, ১৯ বছরের ওই তরুণী উদয়ন এঙপ্রেসে করে চট্টগ্রামে আসছিলেন। তিনি ভৈরব থেকে উঠে খাবার বগিতে অবস্থান করছিলেন। ওই সময় খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানের কয়েকজন কর্মী তরুণীকে প্রথমে উত্যক্ত এবং পরে ধর্ষণ করে বলে অভিযোগ।

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারায় নির্যাতনের পর গৃহবধূকে হত্যা, স্বামী আটক
পরবর্তী নিবন্ধসিআরবিতে কারের উপর ভেঙে পড়ল গাছ