গ্যাস পাইপ লাইনের কাজের কারণে দীর্ঘ যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

সীতাকুণ্ড প্রতিনিধি | বৃহস্পতিবার , ১০ নভেম্বর, ২০২২ at ৯:৩১ পূর্বাহ্ণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জোরামতল থেকে ভাটিয়ারী পর্যন্ত গ্যাস সঞ্চালন পাইপ বসানোর কাজে মাটির স্তুপ করে রাখায় গাড়ি ধীর গতিতে চলাচলে মহাসড়কে যানজট সৃষ্টি হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১১টা থেকে এ যানজট শুরু হয়।

জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে ডিজেল, পেট্রোল ও অকটেন সঞ্চালন লাইনের পাইপ বসানোর জন্য ৫ ফুট মাটি খুঁড়ে গর্ত করে পাইপ বসানো হচ্ছে। মহাসড়কের চট্টগ্রামমুখী সড়কের পাশেই মাটির স্তুপ করে রাখা হয়েছে। এতে যান চলাচলে বিঘ্ন ঘটছে। যার কারণে চট্টগ্রামমুখী লেইনে দীর্ঘ যানজট সৃষ্টি হচ্ছে। এতে চালক ও যাত্রীদের ভোগান্তি পোহাতে দেখা গেছে।

ট্রাক ড্রাইভার জহিরুল ইসলাম বলেন, মহাসড়কের বেশ কয়েকটি স্থানেই যানজট মোকাবেলা করেই গাড়ি চালাতে হচ্ছে। পাইন লাইনের কাজ করতে গিয়ে সড়কের উপরেই মাটির স্তুপ করে রাখা হয়েছে। তাই গাড়ি ধীর গতিতে চালাতে হচ্ছে। গাড়ি এক লেনে এবং আস্তে চলার কারণে দীর্ঘ যানজট লেগে যায়।

স্থানীয় বাসিন্দা আবুল মনসুর বলেন, পাইপ সঞ্চালনের কাজ দুই বছরের বেশি হচ্ছে কিন্তু এখনও শেষ করেনি। প্রায়ই দেখা যায় যানজট লেগে আছে। সিজিপিএল প্রজেক্টের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হামিদুল ইসলাম বাবু জানান, সঞ্চালন পাইপ লাইনের কাজ চলায় সাময়িক সমস্যা হচ্ছে। মহাসড়কের পূর্বপাশে পাইপ বসানোর জন্য গর্তের মাটি রাখার জায়গা না থাকায় মাটিগুলো রাখতে গিয়ে ছড়িয়ে ছিটিয়ে রাখা হয়েছে।

তবে পাইপ বসিয়ে গর্তগুলো ভরাট করা হচ্ছে। বার আউলিয়া হাইওয়ে পুলিশের ওসি বেলায়েত হোসেন বলেন, পাইপ বসানোর কাজের জন্য সড়কের এক অংশ যানবাহনের চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে। কোন কোন সময় যানবাহনের চাপ অতিমাত্রায় বেড়ে গেলে যানজট সৃষ্টি হয়। তবে যানজট বেশিক্ষণ ছিল না।

পূর্ববর্তী নিবন্ধশহীদ নূর হোসেন দিবস আজ
পরবর্তী নিবন্ধঅগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত অর্ধশতাধিক পরিবার এখনো ক্ষতিপূরণ পায়নি