গোপন বুথে অবস্থান করে ভোট প্রয়োগে বাধা দেয়ার অভিযোগ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৮ জানুয়ারি, ২০২১ at ৯:৪৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে নগরীর বিভিন্ন কেন্দ্রে ভোটারদের সঙ্গে গোপন বুথে অবস্থান করে ভোট প্রয়োগে বাধা দেয়া কিংবা পছন্দের প্রার্থীকে ভোট দিতে না দেয়ার ঘটনা ঘটতে দেখা গেছে।
ভোটারদের সঙ্গে গোপন বুথে অবস্থান করে ভোট প্রয়োগে বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে লালখান বাজারের শহীদ নগর সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। গোপন কক্ষে ভোটারের সঙ্গে প্রার্থীর লোকজনের প্রবেশের বিষয় জানতে চাইলে ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা বশির আহমেদ বলেন, ‘এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। আর এমন কোনো অভিযোগও আমি পাইনি।’
১২ নং সরাইপাড়া ওয়ার্ডের সরাইপাড়া সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে দুপুর সাড়ে ১২ টার দিকে গোপন বুথে ভোটারের সাথে অন্য একজনকে ঢুকতে দেখা গেছে।
একইচিত্র দেখা গেছে- ২১ নম্বর জামালখান ওয়ার্ডের ভোটকেন্দ্র ডা. খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়ের দ্বিতীয় তলায়।একেন্দ্রে ভোটারদের ভোট দিতে সহযোগিতার নামে গোপন বুথে এবং বুথের পাশে অবস্থান নেন নৌকা প্রতীকের এজেন্টরা। যিনিই ভোট দিতে বুথে প্রবেশ করেন তাকে (ভোটার) এজেন্টরা তাদের পছন্দের প্রতীকে ভোট দিতে তারা বাধ্য করেন বলে অভিযোগ উঠেছে। ঘটনার পর তাদের কাছে এ বিষয়ে জানতে চাইলে নৌকার এজেন্ট বলেন, ‘নতুন তো তাই সহযোগিতা করছিলাম।’ এবিষয়ে জানতে চাইলে কোনো মন্তব্য করতে রাজি হননি কেন্দ্রের প্রিসাইডিং অফিসার জয়নুল আবেদিন।

পূর্ববর্তী নিবন্ধআড়াই মাসে শনাক্ত রোগী দ্বিগুণ ছাড়িয়ে গেল ১০ কোটি
পরবর্তী নিবন্ধনিজ সমর্থকদের হাতে লাঞ্ছিত নৌকার মহিলা কর্মীরা