গৃহকর আইন বাতিলের দাবিতে সুরক্ষা পরিষদের ওয়ার্ড অভিযাত্রা শুরু

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৯ অক্টোবর, ২০২২ at ১০:৩৯ পূর্বাহ্ণ

বাড়িভাড়ার উপর মূল্যায়নকৃত গৃহকর আইন বাতিল ও সাবেক নিয়মে আয়তনের উপর গৃহকর নেয়ার দাবিতে চট্টগ্রাম সুরক্ষা পরিষদের মাসব্যাপি ‘ওয়ার্ড অভিযাত্রা’ শুরু হয়েছে।

গতকাল অভিযাত্রার প্রথমদিন সংগঠনটির নেতাকর্মীরা ট্রাক নিয়ে ৪০ ও ৪১ নং ওয়ার্ড কাটগড় ও পতেঙ্গা পরিক্রমণ করেন। এর মধ্যে ৪০ নং ওয়ার্ডের মুহাম্মদ পাড়া, জেলেপাড়া, মুসলিমাবাদ, চৌধুরী পাড়া, রাজার পুকুর পাড়া এবং ৪১ নং ওয়ার্ড মাইজপাড়া, কন্ট্রোল মোড়, সি বিচে প্রচার পত্র বিতরণ, পথসভা ও স্থানীয় ভবন মালিকদের সাথে মতবিনিময় করেন নেতৃবৃন্দ।

পথসভায় নেতৃবৃন্দ বলেন, সিটি কর্পোরেশনের দুর্নীতি আজ আর গোপন কোনো বিষয় নয়। আপিলের নামে কর কর্মকর্তারা ২০০ কোটি টাকার ঘুষ বাণিজ্যের মাধ্যমে চট্টগ্রামবাসীকে নিঃস্ব করেছে। এতো কিছুর পরেও মেয়র কাউন্সিলরদের পরিচালনায় ওয়ার্ডে ওয়ার্ডে আপিলের টেবিল বসানোর তোড়জোড় শুরু করেছেন। এর মধ্য দিয়ে ঘুষ-বাণিজ্যে নাটকের দ্বিতীয় পর্ব মঞ্চায়িত হবে। চট্টগ্রামবাসী হয়রানিমূলক আপিলের বিরুদ্ধে তীব্র গণআন্দোলন গড়ে তুলে ভাড়ার উপর হোল্ডিং ট্যাক্স নেয়ার মেয়রের স্বপ্ন চিরতরে ধূলিসাৎ করে দেবে। তাই অবিলম্বে পূর্বের নিয়মে কর নিয়ে আইন সংস্কারের উদ্যোগ নেয়ার জন্য মেয়রের প্রতি দাবি জানান সুরক্ষা পরিষদ নেতারা।

অভিযাত্রায় উপস্থিত ছিলেন করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি মো. নুরুল আবছার, সাধারণ সম্পাদক মুহম্মদ অমির উদ্দিন, আরশাদ হোসেন, মীর ইসলাম সর্দার প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় কাশিয়াইশ ও ধলঘাট যুবলীগের সম্মেলন
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ড বিএনপির আহ্বায়ক ইছহাক কাদের চৌধুরীর ইন্তেকাল