গুলিয়াখালী সৈকত সেতুর নকশা অনুমোদন

সীতাকুণ্ড প্রতিনিধি | বৃহস্পতিবার , ৩০ মার্চ, ২০২৩ at ৫:৫৪ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড উপজেলার মুরাদপুর গুলিয়াখালী সমুদ্র সৈকতে রিসোর্ট, ওয়াকওয়েসহ সেতু নির্মাণের উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। গত মঙ্গলবার নির্মাণকাজের জন্য উপজেলা প্রশাসনের তৈরি নকশা অনুমোদিত হয়েছে।

জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামান সম্প্রতি গুলিয়াখালী সৈকত পরিদর্শন করেন। এসময় তিনি সৈকতের উন্নয়নের জন্য বিভিন্ন পরিকল্পনা নেয়ার জন্য সীতাকুণ্ড উপজেলা প্রশাসনকে নির্দেশ দেন।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাদাত হোসেন বলেন, উপজেলা প্রশাসন থেকে বিভিন্ন পরিকল্পনা নেয়া হয়েছে। ইতিমধ্যে সৈকতের আবর্জনা পরিস্কার করা, অপরিকল্পিতভাবে গড়ে উঠা দোকানপাট নিরাপদ দুরত্বে সরিয়ে আনা, পর্যাপ্ত টয়লেট স্থাপন করা ইত্যাদি। তিনি বলেন, সৈকতের নিরাপত্তার জন্য টুরিস্ট পুলিশের ইউনিট চালুর কার্যক্রম শুরু হয়েছে। নকশা অনুযায়ী বেড়িবাঁধের থেকে ইংরেজি ওয়াই আকৃুতির ১০ফুট ওয়াকওয়ে নির্মাণ করা হবে। এর দুইদিকে হবে রেস্তোরা ও রিসোর্ট।

এবিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম বলেন, বর্ষাকালে জোয়ারের সময় সৈতক ডুবে যায়। তখন পর্যটকদের বেড়িবাঁধে অপেক্ষা করতে হয়। বর্ষায় পর্যটকেরা যেন সৈকতের সৌন্দর্য উপভোগ করতে পারেন, তেমনি একটি নকশা প্রণয়ন করা হয়েছে। অল্প সময়ের মধ্যে এর নির্মাণ কাজ শুরু হবে।

পূর্ববর্তী নিবন্ধএক-এগারোর কুশীলবরা ও বিএনপি একজোট হয়ে ষড়যন্ত্র করছে : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধডাক্তারদের বৈকালিক চেম্বার তালিকায় বৃহত্তর চট্টগ্রামের পাঁচ হাসপাতাল