গুইমারায় সেনা অভিযানে অস্ত্রসহ গ্রেপ্তার ৪

খাগড়াছড়ি প্রতিনিধি | মঙ্গলবার , ২৯ জুন, ২০২১ at ৪:১৩ অপরাহ্ণ

খাগড়াছড়ির গুইমারায় সেনা অভিযানে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে এলজি, গুলি, অবৈধ পোস্টার, চাঁদা আদায় রশিদ বই ও উত্তোলিত চাঁদার টাকা উদ্ধার করা হয়। এরা পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ (প্রসীত গ্রুপ) এর বলে জানায় পুলিশ।

আজ মঙ্গলবার ভোর রাতে গুইমারার বাইল্যাছড়ি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানা গেছে। গ্রেপ্তারকৃতরা হলেন- বনসিং চাকমা (৫০), সহকারী টোল কালেক্টর ও মাটিরাঙ্গা উপজেলার বৌদ্দমন্দির পাড়ার সুইপা মারমার ছেলে উকাচিং মারমা (২৮), রাঙামাটি জেলার কাউখালী উপজেলার কচুখালী এলাকার রাজু মারমার ছেলে সশস্ত্র ক্যাডার জুকের মারমা (১৯) এবং সহকারী টোল কালেক্টর ও বাইল্যাছড়ির লাওসিং মারমার ছেলে থোইচিং মারমা (২০)।

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা যায়, মঙ্গলবার ভোরে মাটিরঙ্গা সীমান্তবর্তী বাইল্যাছড়ি এলাকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গুইমারা রিজিয়নের আওতাধীন বাইল্যাছড়িতে রিজিয়নের জিএসও-২ মেজর তাজুল ইসলামের নেতৃত্বে একটি টহল দল অভিযান পরিচালনা করে। এসময় ঘটনাস্থল থেকে ১টি এলজি, ১টি এ্যামোনেশন (গুলি), ৩০টি পোস্টার, ৫টি মোবাইল, ১টি চাঁদা আদায়ের রশিদ বই এবং উত্তোলিত নগদ ৮৯০ টাকাসহ ৪ জনকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে উদ্ধারকৃত অস্ত্র-গুলি ও বিভিন্ন সরঞ্জামসহ গুইমারা থানায় হস্তান্তর করে সেনাবাহিনী।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, আটককৃতদের বিরুদ্ধে ১৮৭৮ সালের অস্ত্র আইনের মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এরা প্রত্যেকে ইউপিডিএফের রাজনীতির সাথে সম্পৃক্ত।

পূর্ববর্তী নিবন্ধশিক্ষা প্রতিষ্ঠানের বন্ধ আবারও বাড়ল
পরবর্তী নিবন্ধঅবৈধ সম্পদ দেখভালের দায়িত্বে ডিসি