গাড়িতে যাত্রীবেশে চেইন ছিনতাই

চক্রের তিন সদস্য গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৮ অক্টোবর, ২০২০ at ৪:২৩ পূর্বাহ্ণ

নগরীতে সংঘবদ্ধ নারী ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গাড়িতে যাত্রীবেশে ওঠে এক বৃদ্ধার গলা থেকে সোনার চেইন ছিনতাইয়ের অভিযোগে গতকাল তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার তিনজন হলেন- রুবিনা (৩০), শাহানা বেগম (৩৭) ও রিপা আক্তার (৩০)।
পুলিশ জানায়, শনিবার সকালে নগরীর খুলশী থানার জাকির হোসেন সড়কে সিএনজি চালিত মাহিন্দ্র গাড়িতে ছিনতাইয়ের ঘটনার পর অন্যান্য যাত্রী ও স্থানীয় লোকজন মিলে তাদের আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। নগর পুলিশের বায়েজিদ বোস্তামি জোনের সহকারী কমিশনার পরিত্রাণ তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
পুলিশ সূত্রে জানা গেছে, ফেনীর ফুলগাজী থেকে গত বৃহস্পতিবার তরু চৌধুরী নামে ৬৫ বছর বয়সী এক নারী নগরীর খুলশী থানার নিউ ঝাউতলা এলাকায় বোনের বাসায় আসেন। শনিবার সকালে ফেনী যাওয়ার উদ্দেশে বোনের ছেলে হারাধনকে সঙ্গে নিয়ে এ কে খান মোড়ে যাচ্ছিলেন তরু। এর মধ্যে আমবাগান রেলক্রসিং থেকে তারা দুজন মাহিন্দ্র গাড়িতে ওঠেন। গাড়ি জাকির হোসেন রোডের ডায়াবেটিক হাসপাতালের সামনে পৌঁছানোর পর বোরকা পরিহিত পাঁচ নারী বমি করার ভান করে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করেন। হট্টগোলের একপর্যায়ে তাদের একজন তরুর গলা থেকে সোনার চেইন ছিনিয়ে নেন। চালক বিষয়টি বুঝতে পেরে গাড়ি থামিয়ে দেন। তখন তারা দৌঁড়ে পালানোর সময় হারাধন চিৎকার দেন। অন্য যাত্রীরা নেমে স্থানীয় লোকজনের সহায়তায় তাদের মধ্যে তিনজনকে ধরে চেইনটি উদ্ধার করেন। খবর পেয়ে খুলশী থানা পুলিশ তিনজনকে গ্রেপ্তার করে।
তিনজনকে গ্রেপ্তার করা হলেও কুলছুমা ও স্বপ্না রাণী নামে আরো দু’জন পালিয়ে গেছেন জানিয়ে সহকারী পুলিশ কমিশনার পরিত্রাণ তালুকদার বলেন, পলাতক দু’জনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। গ্রেপ্তার তিনজনের বিরুদ্ধে নগরীর কোতোয়ালী, রাউজান এবং কুমিল্লার হোমনা থানায় পৃথকভাবে ছিনতাইয়ের মামলা রয়েছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

পূর্ববর্তী নিবন্ধকাউখালী ও মহেশখালীতে সড়ক দুর্ঘটনায় দুজনের মৃত্যু
পরবর্তী নিবন্ধআনোয়ারায় ৫৮ লাখ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার ৩