গান নিয়ে দৃষ্টি আনামের ছুটে চলা

| শুক্রবার , ২৫ মার্চ, ২০২২ at ৮:৫৯ পূর্বাহ্ণ

সাত বছর বয়সে গান শেখাার মাধ্যমে গানের জগতে পদচারণা শুরু হয় ফারজানা আনাম দৃষ্টির। যাকে সবাই দৃষ্টি আনাম নামেই চেনেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করেন ও ভিডিও শেয়ারিং সাইট ইউটিউব ব্যবহার করেন কিন্তু দৃষ্টির আনামের গান শুনেনি এমন মানুষ হয়ত কমই আছে।
২০১৫ সালে অনেকটা শখের বশেই ইউটিউবে চ্যানেল খুলেন দৃষ্টি, সেই শখটাকে আরও মধুময় করতে ২০১৭ সালে প্রকাশ করেন নিজের প্রথম কাজ। প্রথম কাজেই দেখা মিলে সফলতার, প্রথম দু’টি গানই হিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে, পরিচয় ঘটে সংগীতায়নে। গায়িকা হিসেবে পরিচিত মুখ হয়ে ওঠেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। গত চার বছরে বেশি সময় ধরে নিজের ইউটিউব চ্যানেল থেকে ২০টিরও বেশি কভার গান প্রকাশ করেছেন দৃষ্টি। গানগুলোতে সফলতাও চোখেপড়ার মতো।

এসব গানগুলোর মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় ‘ঈদ স্পেশাল ম্যাশআপ’।
নিজ চ্যানেলের বাইরে দেশের বিখ্যাত প্রযাজনা প্রতিষ্ঠানগুলোর সাথেও নিয়মিত কাজ করে যাচ্ছেন গায়িকা। প্রায় ৩০টি বেশি গান কভারের পাশাপাশি রয়েছে ১০টির বেশি মৌলিক গান। এর মধ্যে সবচেয়ে বেশি সফলতা পেয়েছেন ইউটিউবে। দেশের টিভি নাটকে রয়েছে তার ৫টি গান। সব মিলিয়ে অল্প বয়সে সংগীত অঙ্গনে জায়গা করে নিয়েছেন বিশ্ববিদ্যালয় পড়ুয়া এই তরুণী।

পূর্ববর্তী নিবন্ধস্বরলিপির লতা সন্ধ্যা ও বাপ্পি লাহিড়ী স্মরণ সন্ধ্যা
পরবর্তী নিবন্ধআজ শুক্রবার সিলভার স্ক্রিনে মুক্তি পাচ্ছে ‘দ্য লস্ট সিটি’