গাজার সেইফ জোনে ইসরায়েলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত

| বুধবার , ১১ সেপ্টেম্বর, ২০২৪ at ৯:১১ পূর্বাহ্ণ

গাজার বাস্তুচ্যুতদের তাঁবুতে আবারও বোমা হামলা চালিয়ে ৪০ জন ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল। হামলায় আহত হয়েছেন আরও ৬০ জন। গতকাল মঙ্গলবার গাজার দক্ষিণাঞ্চলীয় এলাকায় সেইফ জোন বা নিরাপদ এলাকা বলে চিহ্নিত বাস্তুচ্যুতদের একটি তাঁবুর ক্যাম্পে ইসরায়েল হামলা চালালে হতাহতের এই ঘটনা ঘটে। খবর বাংলানিউজের। গাজার সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ জানিয়েছে, এদিন অন্তত ২০টি তাঁবুতে হামলা চালানো হয়। খান ইউনিস এবং রাফাতে স্থল আক্রমণের সময় উপকূলীয় এই অঞ্চলটিকে নিরাপদ অঞ্চল হিসাবে ঘোষণা করা হয়।

তারপর থেকেই আলমাওয়াসির তাঁবু ক্যাম্পেই গাদাগাদি করে থাকতে বাধ্য হচ্ছেন ফিলিস্তিনিরা। হামলার পর জীবিতদের সন্ধানে উদ্ধারকাজ করতে আসা লোকজন বলেছেনতাঁবুর শিবিরে হামলায় সৃষ্ট ৩০ ফুট পর্যন্ত গভীর গর্ত খুঁজে পেয়েছেন তারা।

গাজার সিভিল ডিফেন্সের একজন মুখপাত্র বলেছেন, হামলায় নিহত ব্যক্তিদের লাশ উদ্ধার করতে অ্যাম্বুলেন্স এবং সিভিল ডিফেন্স ক্রুদের সমস্যা হচ্ছে, হামলা উন্মত্ত যুদ্ধের সবচেয়ে জঘন্য গণহত্যাগুলোর একটি।

ইসরায়েলি কর্তৃপক্ষ বলেছে, বেসামরিকদের ক্ষতির ঝুঁকি কমানোর জন্য সুনির্দিষ্ট লক্ষ্য বস্তুতে আঘাত হানতে সক্ষম যুদ্ধাস্ত্র ব্যবহার করে খান ইউনিসের নিরাপদ অঞ্চলের ভেতরে একটি কমান্ড এবং নিয়ন্ত্রণ কেন্দ্রে উল্লেখযোগ্য সংখ্যক হামাস সন্ত্রাসীকে আঘাত করেছে তারা।

পূর্ববর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৫.৭৮ কোটি টাকা
পরবর্তী নিবন্ধএবার বিশ্বের প্রথম ট্রিলিয়নেয়ার হওয়ার পথে ইলন মাস্ক