গাজায় স্কুল সংলগ্ন আশ্রয়কেন্দ্রে ইসরায়েলি বিমান হামলা, নিহত ২৯

| বৃহস্পতিবার , ১১ জুলাই, ২০২৪ at ৯:১৯ পূর্বাহ্ণ

দক্ষিণ গাজায় একটি স্কুল সংলগ্ন আশ্রয়কেন্দ্রে ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে ২৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে, তারা হামাসের সামরিক শাখার সন্ত্রাসীদের ওপর হামলা চালিয়েছে। খবর বাংলানিউজের।

হামলায় প্রাথমিকভাবে মৃতের সংখ্যা ২৫ বলে জানানো হয়েছিল। পরে সেটি বেড়ে ২৯ জনে পৌঁছায়। হামলার পর আবাসন আলকাবিরা থেকে আহতদের নাসের হাসপাতালে নেওয়া হয়। হাসপাতাল সূত্র বলেছে, মৃতের সংখ্যা আরও বাড়বে বলে তারা আশঙ্কা করছে।

আবাসান আলকাবিরা এবং পূর্বাঞ্চলীয় খান ইউনিসের অন্যান্য এলাকা থেকে ইসরায়েলি সামরিক বাহিনী বেসামরিক লোকদের সরে যাওয়ার নির্দেশ দেওয়ার এক সপ্তাহ পর এই হামলা ঘটনা ঘটল। হামলায় এলাকাটিতে ব্যাপক ধ্বংসযজ্ঞ এবং বহু নারীশিশুর মৃত্যুও হয়েছে। হতাহতদের শরীরের অঙ্গপ্রত্যঙ্গ সেখানে ছড়িয়েছিটিয়ে ছিল। মূলত খান ইউনিসের পূর্বাঞ্চলীয় গ্রামগুলো থেকে বাস্তুচ্যুতরা আলআওদা স্কুলেই আশ্রয় নিয়ে ছিলেন।

গত চার দিনে বাস্তুচ্যুত লোকদের আশ্রয়স্থল হিসেবে ব্যবহৃত স্কুলে বা তার কাছাকাছি স্থানে এটি নিয়ে চতুর্থ হামলার ঘটনা ঘটল। গাজায় ইসরায়েলি হামলায় মোট মৃতের সংখ্যা বেড়ে ৩৮ হাজার ২৪৩ জনে পৌঁছেছে।

পূর্ববর্তী নিবন্ধভারতের লখনৌ-আগ্রা এক্সপ্রেসওয়েতে বাস দুর্ঘটনা, নিহত ১৮
পরবর্তী নিবন্ধ২০২৮ সালের মধ্যে যুক্তরাজ্য ছাড়তে পারে ৬ জনে ১ জন ধনকুবের