গাজায় স্কুলে ইসরায়েলি হামলায় নিহত ২২

| সোমবার , ২৩ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:১৭ পূর্বাহ্ণ

গাজায় একটি স্কুল কম্পাউন্ডে আশ্রয় নিয়ে থাকা লোকজনের ওপর ইসরায়েলি হামলায় বাইশজন নিহত হয়েছেন। ফিলিস্তিনের স্বাস্থ্য কর্তৃপক্ষ খবর জানিয়েছে। ইসরায়েলের সেনাবাহিনী বলেছে, তারা স্কুল কম্পাউন্ডে তৎপরতা চালানো জঙ্গিদের লক্ষ্য করে হামলা চালিয়েছে। খবর বিডিনিউজের।

কর্মকর্তারা জানান, স্থানীয় সময় সকাল ১১টায় বিচ ক্যাম্পের কাফর কাসেম স্কুলে হামলা চালায় ইসরায়েল। নিহতদের মধ্যে হামাস পরিচালিত গণপূর্ত ও বাসস্থান মন্ত্রণালয়ের পরিচালক মাজেদ সালেহও রয়েছেন। ইসরায়েলের সেনাবাহিনী বলেছে, হামাস যোদ্ধাদের লক্ষ্য করে হামলা করেছে তারা। এসময় বেসামরিক নাগরিক নিহতের ঝুঁকি কমাতে তারা বিমান নজরদারিসহ অন্যান্য পদক্ষেপও নিয়েছে।

ফিলিস্তিনের মুক্তিকামী গোষ্ঠী হামাসের বিরুদ্ধে ইসরায়েলের অভিযোগ, সামরিক উদ্দেশ্যে হাসপাতাল ও অন্যান্য বেসামরিক ভবন ব্যবহার করছে তারা। তবে এমন অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছে হামাস।

সমপ্রতি ইসরায়েল এবং লেবাননের মধ্যে সংঘাত বাড়ার মধ্যে গাজায় ইসরায়েলের হামলা ও সহিংসতা বেড়েছে। চিকিৎসাকর্মীরা বলছেন, গাজার মধ্য ও দক্ষিণাংশে আলাদা আরেকটি বিমান হামলায় আরও ৬ ফিলিস্তিনি নিহত হয়েছে। তারা রোববার পর্যন্ত ইসরায়েলের হামলায় নিহত ফিলিস্তিনির সংখ্যা ১৬ বলে জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধইসরায়েলের গভীরে বড় হামলা হিজবুল্লাহর
পরবর্তী নিবন্ধটার্ফ মাঠ নিয়ে সংঘর্ষে নিহতের ঘটনায় চট্টগ্রামের আরও একজন গ্রেফতার