গাউছুল আজম মাইজভাণ্ডারী মেধা বৃত্তি পরীক্ষা

| শনিবার , ২৮ সেপ্টেম্বর, ২০২৪ at ১১:৫৯ পূর্বাহ্ণ

গাউছুল আজম মাইজভাণ্ডারী মেধা বৃত্তি ও মেধা বিকাশ পরীক্ষা ২০২৪ এবং গাউছুল আজম সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী কারিগরী বৃত্তি পরীক্ষা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। মাইজভাণ্ডারী ফাউন্ডেশেনের আয়োজনে ও দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউটের (ডিরি) সহযোগিতায় গতকাল শুক্রবার সকালে চট্টগ্রাম জেলা ও নগরের ১১টি কেন্দ্রে অনুষ্ঠিত হয় এ পরীক্ষা।

মাইজভাণ্ডার গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন হযরত মওলানা শাহ সুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারীর (.) পৃষ্ঠপোষকতায় এবং নায়েব সাজ্জাদানশীন এবং দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউটের (ডিরি) ম্যানেজিং ট্রাস্টি সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারীর সার্বিক তত্ত্বাবধানে এ বছর চট্টগ্রামসহ বিভিন্ন এলাকার প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ ও ৫ম শ্রেণি, মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম ও ৮ম শ্রেণি, ইবতেদায়ী মাদ্রাসার ৪র্থ ও ৫ম শ্রেণি, দাখিল মাদ্রাসার ৭ম ও ৮ম শ্রেণি এবং কারিগরি বিদ্যালয়ের ৯ম ও ১০ম শ্রেণির মোট ৫৪৮৯ জন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। এছাড়া অনলাইন প্লাটফর্মের মাধ্যমে ঢাকা, সিলেট, খুলনা, বরিশালসহ সারা দেশ থেকে ৫২৬ জন শিক্ষার্থী এ বৃত্তি পরীক্ষায় অংশগ্রহন করে।

গাউছুল আজম মাইজভাণ্ডারী মেধা বৃত্তি ও মেধা বিকাশ পরীক্ষা ২০২৪ এবং গাউছুল আজম সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী কারিগরী বৃত্তি পরীক্ষা ২০২৪ এর পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক ড. ইকবাল সরওয়ার। নায়েব সাজ্জাদানশীন এবং দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউটের (ডিরি) ম্যানেজিং ট্রাস্টি সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. ইকবাল সরওয়ার নানুপুর বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র ও কাটিরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন। এসময় আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ এমদাদীয়া) কেন্দ্রীয় কার্যকরী সংসদের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআগামী ২ অক্টোবর বলয়গ্রাস সূর্যগ্রহণ
পরবর্তী নিবন্ধবাউবি এইচএসসির ফলাফল ৭ দিনের মধ্যে প্রকাশের দাবি