গর্তে পড়া দেশকে টেনে তুলতেই বিএনপির ১০ দফা : খসরু

| বুধবার , ৪ জানুয়ারি, ২০২৩ at ৬:৩৫ পূর্বাহ্ণ

সংবিধানের পরিবর্তন ছাড়া আগামী দিনে রাষ্ট্র পরিচালনা কঠিন হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, বর্তমান সরকার সংবিধানকে দলীয় সংবিধানে পরিণত করেছে। এটা পরিবর্তন করা ছাড়া আগামী দিনে বাংলাদেশ পরিচালনা করা কঠিন হবে। রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় থেকে সর্বনিম্ন- প্রত্যেকটা সেক্টরই ভেঙে পড়েছে। ভেঙে পড়া এই রাষ্ট্রের কাঠামো মেরামত করা না হলে বাংলাদেশ ঘুরে দাঁড়াতে পারবে না।

তাই সংবিধানের সার্বিক পরিবর্তন প্রয়োজন। গতকাল মঙ্গলবার বিকালে জামালপুর জেলা বিএনপি আয়োজিত ‘আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্র কাঠামোর রূপরেখা, ব্যাখ্যা ও বিশ্লেষণ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খবর বিডিনিউজের।

এ সময় বিএনপি নেতা আরও বলেন, বাংলাদেশ আজ গভীর গর্তে পড়ে গেছে। গর্তে পড়া এই বাংলাদেশকে টেনে তুলতেই ১০ দফা দিয়েছে বিএনপি। এদেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষ সমান অধিকার নিয়ে বাঁচবে, এটাই বিএনপি চায়।

সভায় আরও বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহসাংগঠনিক সম্পাদক শরিফুল আলম, জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীম, সাধারণ সম্পাদক ওয়ারেছ আলী মামুন।

পূর্ববর্তী নিবন্ধসাহিত্যে নতুন মাত্রা সঞ্চার করেন চৌধুরী জহুরুল হক
পরবর্তী নিবন্ধকর্মীদের সান্ত্বনা দিতেই বিএনপি নেতাদের হাঁকডাক : তথ্যমন্ত্রী