গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়লো তিন শিক্ষার্থী

শেখেরহাট হাইস্কুল

সীতাকুণ্ড প্রতিনিধি | সোমবার , ২৯ এপ্রিল, ২০২৪ at ৭:৪১ পূর্বাহ্ণ

প্রচণ্ড গরমে সীতাকুণ্ড উপজেলার একটি শিক্ষাপ্রতিষ্ঠানের তিন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। অসুস্থ শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে নিজ নিজ বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে। গতকাল রবিবার উপজেলার সৈয়দপুর ইউনিয়নের শেখেরহাট হাইস্কুলে এ ঘটনা ঘটে। গরমের কারণে তিন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এম মোস্তফা আলম সরকার। তীব্র তাপদাহে অসুস্থ হয়ে পড়া শিক্ষার্থীরা হলো, দশম শ্রেণীর শিক্ষার্থী জুঁই দাশ, মরিয়ম আক্তার নিপা ও অষ্টম শ্রেণির শিক্ষার্থী মাইসা আক্তার। তিনজনের মধ্যে প্রথম ঘণ্টার পাঠদানের সময় অসুস্থ হয়ে পড়ে জুঁই ও মাইসা। দ্বিতীয় ঘণ্টার পাঠদানের সময় অসুস্থ হয় নিপা।

শিক্ষকরা জানান, টানা ৩৩ দিনের ছুটি শেষে রবিবার সকাল ১০ টায় শেখের হাট উচ্চ বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম শুরু হয়। বিদ্যালয়ে ৬২৭ জন শিক্ষার্থীর মধ্যে বিদ্যালয় খোলার প্রথমদিনে উপস্থিত ছিল ২৩৩ শিক্ষার্থী। শিক্ষকরা আরও জানান, গরমে শিক্ষার্থীদের কারো পেট ব্যথা, কারো মাথাব্যথা, কারো চোখ ব্যথা হয় এবং এক শিক্ষার্থী বমি করে। পরে স্থানীয় এক পল্লী চিকিৎসককে ডেকে এনে অসুস্থ শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি পাঠানো হয়। তীব্র তাপদাহের কারণে মধ্যাহ্ন বিরতির সময় অনেক শিক্ষার্থী স্বেচ্ছায় বাড়ি ফিরে যায়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এম মোস্তফা আলম সরকার বলেন, তীব্র তাপদাহের কারণে প্রথম দিনে উপজেলার মাধ্যমিক বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীর উপস্থিতি ছিল একেবারেই কম। তার মধ্যে শেখেরহাট উচ্চ বিদ্যালয়ে শ্রেণিকক্ষে পাঠদানের সময় প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়ে তিন শিক্ষার্থী।

পূর্ববর্তী নিবন্ধফেরিতে ঢলে পড়ে মাদ্রাসা শিক্ষকের মৃত্যু
পরবর্তী নিবন্ধ‘৮০ হাজার দেওয়ার কথা ছিল, ৪০ হাজার দিয়েছে স্যার’