গভীর সাগরে ইয়াবার চালান

হস্তান্তরকালে ধাওয়া, ১ বাংলাদেশি ও ৮ মিয়ানমারের নাগরিক আটক

টেকনাফ প্রতিনিধি | শুক্রবার , ৫ আগস্ট, ২০২২ at ৭:২১ পূর্বাহ্ণ

গভীর বঙ্গোপসাগরে ইয়াবার চালান হস্তান্তরকালে র‌্যাব-১৫ অভিযান চালিয়ে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এসময় আটক হয় এক বাংলাদেশি ও ৮ মিয়ানমারের নাগরিক। গতকাল বৃহস্পতিবার ভোররাতে বঙ্গোপসাগরের টেকনাফ অংশে এ অভিযান চালানো হয়।

র‌্যাব জানায়, র‌্যাব-১৫ এর একটি অভিযানিক জানতে পারে যে, একটি সংঘবদ্ধ চক্র অবৈধ পন্থায় ডাঙায় মোটা অংকের টাকা লেনদেন এবং গভীর বঙ্গোপসাগরে ইয়াবার চালান হস্তান্তর করবে। র‌্যাব সদস্যরা ছদ্মবেশে গভীর সমুদ্রে দীর্ঘ সময় অপেক্ষার পর ইয়াবার চালান হস্তান্তর করার সময় ধাওয়া দিয়ে হাতেনাতে পুরো চক্রটিকে আটক করতে সক্ষম হয়।

আটককৃতরা হল টেকনাফ পৌরসভা দক্ষিণ জালিয়াপাড়ার ওসমান গণির ছেলে জিয়াবুল হোসেন (২১), টেকনাফ নয়াপাড়া ২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মৃত জাফরের ছেলে আমান আলী উল্লাহ (৫০), জাদিমুড়া রোহিঙ্গা ক্যাম্পের মৃত ফজল আহম্মেদের ছেলে আবু তাহের (৪০), মিয়ানমার সিটুয়ে (আকিয়াব) মেহেরকুল এলাকার মো. শফিকের ছেলে মো. ইউনুস (৩৫), নূরে আলমের ছেলে বদি আলম (২৩), আমিন হোসেনের ছেলে এনামুল হাছান (২০), হাফেজ আহম্মদের ছেলে নূর মোহাম্মদ (২২), মাহমুদ হোসেনের ছেলে মো. রফিক (২১) ও সৈয়দ আহম্মেদের ছেলে সাদেক (২২)।

আটককৃতদের মধ্যে ১ জন বাংলাদেশি, ২ জন রোহিঙ্গা শরণার্থী এবং ৬ জন মিয়ানমারের নাগরিক। উদ্ধারকৃত আলামত ও আটককৃতদের ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে নিশ্চিত করা হয়।

পূর্ববর্তী নিবন্ধইউপি চেয়ারম্যান ও মেম্বারদের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার
পরবর্তী নিবন্ধরাউজানে ইউএনওর নাম ভাঙিয়ে প্রতারণার চেষ্টা