গভীর রাতে চবির প্রশাসনিক ভবনে ছাত্রদলের তালা

দুই প্রহরীকে শো’কজ

চবি প্রতিনিধি | মঙ্গলবার , ১৪ নভেম্বর, ২০২৩ at ১০:৩১ পূর্বাহ্ণ

গভীর রাতে চলমান বিএনপির অবরোধের সমর্থনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রশাসনিক ভবনের ফটকে তালা দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। এছাড়া বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেইট এলাকায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন সংগঠনটির নেতাকর্মীরা। গতকাল সোমবার চবি ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেনের পাঠানো এক বার্তায় বিষয়টি জানানো হয়।

তবে সরেজমিনে চবির প্রশাসনিক ভবনের ফটকে কোনো তালা দেখা যায়নি। এ ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে দুই নিরাপত্তা প্রহরীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে প্রশাসন।

সাজ্জাদ হোসেন বলেন, এক দফা দাবিতে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের ডাকা অবরোধের সমর্থনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনে তালা দেয় চবি ছাত্রদলের নেতাকর্মীরা। সোমবার ভোরে চবি ছাত্রদলের সভাপতি আলাউদ্দিন মহসিনের অনুসারীরা প্রশাসনিক ভবনের ফটকে তালা দেন এবং পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেইট এলাকায় অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করেন।

জানা গেছে, রোববার দিবাগত রাত তিনটার দিকে প্রশাসনিক ভবনে তালা দেন ছাত্রদলের কিছু নেতাকর্মী। এছাড়া সোমবার ভোরে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেট এলাকায় চট্টগ্রামরাঙামাটি মহাসড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন তারা।

এদিকে গতকাল সোমবার দুপুরে দায়িত্বে অবহেলার জন্য দুইজন নিরাপত্তা প্রহরীকে শো’কজ করা হয়। তারা হলেন, শাহাদাত হোসাইন ও মোহাম্মদ সাইদুল আলম। রবিবার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত প্রশাসনিক ভবনের নিরাপত্তার দায়িত্বে ছিলেন তারা। বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা দপ্তরের প্রধান আব্দুর রাজ্জাক বলেন, দুইজন নিরাপত্তা কর্মীকে শো’কজ করা হয়েছে। তাদেরকে তিনদিন সময় দেওয়া হয়েছে। তাদের বক্তব্য শুনে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রক্টর নূরুল আজিম সিকদার বলেন, কারা তালা দিয়েছে এ বিষয়ে অবগত নই। ছবি তোলার পর হয়তো তালা খুলে নেওয়া হয়েছিল। বিষয়টি তদন্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে দায়িত্বে অবহেলার জন্য সেখানে প্রহরীর দায়িত্বে থাকা দুইজন নিরাপত্তা কর্মীকে শো’কজ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধতমব্রু সীমান্তের ওপারে ভারী গুলির শব্দ
পরবর্তী নিবন্ধঅনূর্ধ্ব-১৮ ক্রিকেটে চট্টগ্রাম জেলা দলের কোচ-ম্যানেজার মিঠু এবং নিশান