গতকালও অনুশীলন সেরেছে বাংলাদেশ দল

ব্যাটিং এর উপর জোর ছিল বেশি

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ১১ মে, ২০২২ at ১১:০৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম টেস্টের প্রায় এক সপ্তাহ আগে বন্দর নগরীতে এসে পৌঁছা বাংলাদেশ ক্রিকেট দল গতকাল দ্বিতীয় দিনের মত অনুশীলন করেছে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে। আগের দিন বৃষ্টির সাথে লুকোচুরি খেলতে হলেও গতকাল দুপুর থেকে অনেকটা নির্বিঘ্নে অনুশীলন সেরেছেন তামিম, মুশফিক, মোমিনুলরা। গতকাল দুপুর দুইটা থেকে বাংলাদেশ দলের সদস্যরা অনুশীলন শুরু করে। যা চলে বিকেল ৫টা পর্যন্ত। গতকালও ব্যাটিং এর উপর জোর দিয়েছে বাংলাদেশ দলের কোচ।

বিশেষ করে দলের সেরা ক্রিকেটারদের কিভাবে রানে ফেরানো যায় সে চেষ্টা চলছে। এরই মধ্যে অনুশীলনের আগে সাংবাদিকদের সাথে আলাপকালে দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স বলেছেন এই সিরিজে শ্রীলংকার বিপক্ষে দলের দুই সেরা ব্যাটসম্যান অধিনায়ক মোমিনুল হক এবং সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম ভাল করবেন। তাদের ব্যাটে প্রচুর রান দেখছেন সিডন্স। এমনকি এ দুজন সেঞ্চুরি করবেন বলেও আশা করছেন টাইগার ব্যাটিং কোচ। গতকাল দলের হেড কোচ রাসেল ডমিঙ্গোও কাজ করেছেন ব্যাটসম্যানদের নিয়ে। বিশেষ করে দলের সেরা ব্যাটসম্যান তামিমকে নিয়ে কাজ করতে দেখা গেছে তাকে।

দক্ষিণ আফ্রিকা সফরে হাসেনি তামিমের ব্যাটও। ঘরের মাঠে এই সিরিজে তামিম, মুশফিক, মোমিনুলদের ব্যাটে রান আসাটা বেশি জরুরী। আর সে চেষ্টাই চালিয়ে যাচ্ছেন দলের কোচরা। আলাদা আলাদা ভাবে কথা বলছেন ব্যাটসম্যানদের সাথে। মূলত ব্যাটসম্যানদের জাগিয়ে তোলার চেষ্টা চলছে বেশ জোরেশোরে। এদিকে বাংলাদেশ দল যখন অনুশীলন করছিল জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে তখনো সাকিব আল হাসানের করোনা পজেটিভ হওয়ার খবর আসেনি। তাই বোলিং অনুশীলনের পরিকল্পনাও ছিল আগের মত।

এখন যেহেতু প্রথম টেস্টে পাওয়া যাবে না সাকিবকে তাই দলের বোলিং পরিকল্পনায়ও আনতে হবে পরিবর্তন। যদিও বোলিং কোচরা তাদের দায়িত্ব পালনে চেষ্টার ত্রুটি রাখছেন না। ঘরের মাঠে সিরিজ বলেই কিনা বাংলাদেশ একটও বেশি সিরিয়াস্‌। অনুশীলনেও সেটা প্রমান পাওয়া যাচ্ছে। এখন বাকি যে কয়দিন আছে তাতে কতটা নিজেদের প্রস্তুত করে নিতে পারে টাইগাররা সেটাই এখন দেখার অপেক্ষা।

পূর্ববর্তী নিবন্ধ২৭ সদস্যের এইচপি স্কোয়াড ঘোষণা
পরবর্তী নিবন্ধসাউথ এন্ড ক্লাবের টানা তিন জয়