খুলশীতে আল-আরাফাহ্‌ ইসলামী ব্যাংকের ২০৭তম শাখা উদ্বোধন

| শুক্রবার , ১৬ ডিসেম্বর, ২০২২ at ৫:৩৭ পূর্বাহ্ণ

চট্টগ্রামের খুলশীতে আল-আরাফাহ্‌ ইসলামী ব্যাংক লিমিটেডের ২০৭তম শাখা উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্টিজের প্রেসিডেন্ট ও কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শাখাটি উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের চেয়ারম্যান সেলিম রহমান, বোর্ড এক্সিকিউটিভ কমিটির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আব্দুস সালাম, পরিচালক আহামেদুল হক, আলহাজ্ব লিয়াকত আলী চৌধুরী এবং আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মিডল্যান্ড ব্যাংকের পরিচালক মাস্টার আবুল কাশেম, বিএসআরএম গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও চেয়ারম্যান আবুল বাশার চৌধুরী, পিএইচপি ফ্যামিলির ফাইন্যান্স ডিরেক্টর আলী হোসাইন চৌধুরী এবং ৮নং শুলকবহর ওয়ার্ড কাউন্সিলর মোরশেদুল আলম। ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এস. এম. জাফর উপস্থিত অতিথিবর্গকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমান চৌধুরী এবং এআইবিএল চট্টগ্রাম জোনাল হেড ও এসইভিপি মোহাম্মদ আজম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. হাবীব উল্লাহ্‌ এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জালাল আহমেদ। এসময় বিভিন্ন শ্রেণী-পেশার বিপুল সংখ্যক গ্রাহক-শুভানুধ্যায়ীর সমাগম ঘটে। প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্টিজের প্রেসিডেন্ট ও কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান খুলশীতে আল-আরাফাহ্‌ ইসলামী ব্যাংক লিমিটেডকে স্বাগত জানান। গ্রাহকবান্ধব সেবা প্রদানের ক্ষেত্রে আল-আরাফাহ্‌ ইসলামী ব্যাংককে একটি শীর্ষস্থানীয় ব্যাংক বলেও তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ব্যাংকের চেয়ারম্যান সেলিম রহমান বলেন, শুধু আর্থিক লাভের জন্য এ ব্যাংক প্রতিষ্ঠিত হয়নি। মানুষকে সুদের ভয়াবহতা থেকে রক্ষা করার মহান উদ্দেশ্য নিয়ে ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয় আল-আরাফাহ্‌ ইসলামী ব্যাংক। তিনি নতুন শাখাসহ ব্যাংকের সকল শাখায় শরীয়াহ্‌ সম্মতভাবে সর্বোচ্চ গ্রাহকসেবার নিশ্চয়তা দেন। সভাপতির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী বলেন, ব্যাংকে কোনো প্রকার তারল্য সংকট নেই।

আমানত-বিনিয়োগসহ সর্বক্ষেত্রে আমাদের ব্যাংক বর্তমানে সুদৃঢ় অবস্থানে রয়েছে। তিনি নির্ভয়ে সকলকে ব্যাংকিং করার আহ্বান জানান। তিনি আরও বলেন, ইসলামী ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে হালালভাবে ব্যবসা পরিচালনার পাশাপাশি দেশের আর্থ-সামাজিক উন্নয়ন সম্ভব। দেশের ইসলামী ব্যাংকিং ব্যবস্থা এরই মধ্যে তা প্রমানে সফল হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধহতশ্রী ব্যাটিংয়ে ফলোঅনের শঙ্কা
পরবর্তী নিবন্ধপহেলা বৈশাখ থেকে ভূমি মালিকদের স্মার্ট কার্ড ইস্যু করা হবে : ভূমিমন্ত্রী