খালেদা জিয়া সিসিইউ থেকে কেবিনে

| সোমবার , ১০ জানুয়ারি, ২০২২ at ৮:১৫ পূর্বাহ্ণ

হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়াকে প্রায় দুই মাস পর সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। ক্রিটিক্যাল কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে কোনো রোগীকে কেবিনে স্থানান্তর সাধারণভাবে অবস্থার উন্নতি নির্দেশ করলেও বিএনপি চেয়ারপাসনের অবস্থার কোনো উন্নতি হয়নি বলে দাবি করেছেন তার চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন। খবর বিডিনিউজের।
এই দফায় গত ১৩ নভেম্বর থেকে ঢাকার বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন ৭৬ বছর বয়সী খালেদা জিয়া। সেদিন প্রথমে তাকে কেবিনে ভর্তি করা হলেও দ্রুতই তাকে সিসিইউতে নিয়ে যাওয়া হয়েছিল। পরে তার লিভার সিরোসিতে আক্রান্ত হওয়ার খবরও জানানো হয়। ৫৭ দিন পর গতকাল রোববার রাত সাড়ে ৮টায় তাকে কেবিনে আনা হল বলে জানান ডা. জাহিদ। তিনি বলেন, মেডিকেল বোর্ডের সুপারিশে ম্যাডামকে কেবিনে আনা হয়েছে। কেবিনে সিসিই্‌উর সকল সুবিধাদি রাখা হয়েছে এবং সিসিইউর নার্সরা কেবিনে তার সেবায় নিয়োজিত থাকছেন।
খালেদার চিকিৎসায় বেসরকারি এভারকেয়ার হাসপাতালে অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে যে ১০ সদস্যের মেডিকেল বোর্ড রয়েছে, ডা. জাহিদও তাতে রয়েছেন। বিএনপি চেয়ারপারসনের অবস্থার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ম্যাডামের শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। তার অবস্থা আগের মতোই আছে। সবগুলো প্যারামিটার আগের মতোই উঠানামা করছে।

পূর্ববর্তী নিবন্ধএখনই লকডাউনের কথা ভাবছে না সরকার : মোমেন
পরবর্তী নিবন্ধআইআইইউসি অন্য যেকোনো বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে পৃথক বৈশিষ্ট্যমণ্ডিত