খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ

| শুক্রবার , ৬ জানুয়ারি, ২০২৩ at ৬:৩৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, এই সরকার সাজানো মামলায় রায় দিয়ে অন্যায়ভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দী করে রেখেছে। অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। বেগম খালেদা জিয়া, মির্জা ফখরুল ও মির্জা আব্বাসসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি দিয়ে নির্দলীয় সরকারের অধীনে সবার অংশগ্রহণে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে।

তিনি গতকাল বৃহস্পতিবার বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে বেগম খালেদা জিয়া, মির্জা ফখরুল ও মির্জা আব্বাসসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তিমঞ্চ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন, ভোট ডাকাতির নির্বাচনে ক্ষমতায় আসা সরকার এখন নির্বাচনকে হাস্যরসে পরিণত করেছে। স্বাধীন রাষ্ট্রের পরিপন্থী কাজে সরকার প্রজাতন্ত্রের কর্মচারীদের ব্যবহার করে স্বাধীনতার চেতনাকে ধ্বংস করেছে। সরকার গণতন্ত্রের লেবাসে অগণতান্ত্রিক আচরণ করছে। ভোট ও জনগণের অধিকার রক্ষায় সরকারকে নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে ক্ষমতা থেকে পদত্যাগে বাধ্য করা হবে।

তার জন্য জনগণকে ঐক্যবদ্ধ করে জনবিস্ফোরণ ঘটাতে হবে। প্রধান বক্তা মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, এ নির্বাচন কমিশন আওয়ামী লীগের দলীয় সংগঠনে পরিণত হয়েছে। নির্বাচনের ইতিহাসে আওয়ামী লীগের অধিনে নির্বাচন ছিল বহুল বিতর্কিত।

মুক্তিমঞ্চ চট্টগ্রাম মহানগর শাখার আহ্বায়ক মারুফুল হক চৌধুরীর সভাপতিত্বে ও কেন্দ্রীয় মুক্তিমঞ্চের যুগ্ম আহ্বায়ক সাজ্জাদ হোসেন ভূঁইয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলম, ইয়াসিন চৌধুরীর লিটন, আব্দুল মান্নান, আহমেদুল আলম চৌধুরী রাসেল, মো. কামরুল ইসলাম, এম এ হাসেম রাজু, সিরাজুল ইসলাম চৌধুরী, এডভোকেট এম আনোয়ার হোসেন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় পরোয়ানাভুক্ত ৮ আসামি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে চার পলাতক আসামি গ্রেপ্তার