খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল

| বুধবার , ২৬ জুন, ২০২৪ at ১০:১৭ পূর্বাহ্ণ

হৃদযন্ত্রে পেসমেকার বসানোর পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থা ‘স্থিতিশীল’ বলে জানিয়েছেন দলের মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল মঙ্গলবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি সাংবাদিকদের জানান। খবর বিডিনিউজের।

ফখরুল বলেন, সকাল পর্যন্ত আমি যতটুকু জানি, গতকালকে তাকে কেবিনে শিফট করা হয়েছে, তা করার কথা না। তিনি সিসিইউতে ব্যক্তিগতভাবে কিছুটা অ্যাডজাস্ট করতে পারেন না, সে কারণে সিসিইউর ফ্যাসিলিটিজগুলো কেবিনে নিয়ে তাকে শিফট করা হয়েছে। সেখানে তিনি এখন পর্যন্ত স্টেবেল আছেন।

হঠাৎ অসুস্থতা বেড়ে গেলে শুক্রবার রাত সাড়ে ৩টার দিকে খালেদা জিয়াকে অ্যাম্বুলেন্সে করে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে গঠিত মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে রোববার তার হৃদযন্ত্রে ‘পেসমেকার’ বসানো হয়।

খালেদা জিয়ার হৃদরোগের সমস্যা আগে থেকেই ছিল। হার্টে তিনটি ব্লক থাকায় আগে একটি রিং পরানো হয়েছিল। পরে বিদেশি চিকিৎসক ও মেডিকেল বোর্ডের পরামর্শে তার পেসমেকার বসানো হল।

৭৯ বছর বয়সী এই সাবেক প্রধানমন্ত্রী হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনি, আর্থরাইটিস, ডায়াবেটিসসহ বিভিন্ন জটিলতায় ভুগছেন। গত তিন বছরে পরিবারের সদস্যরা চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে কয়েক দফা অনুমতি চাইলেও দণ্ডিত যুক্তি দেখিয়ে প্রতিবারই তা নাকচ করেছে সরকার।

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাইয়ে চাঁদের গাড়ি ওল্টে প্রাণ গেল যুবকের
পরবর্তী নিবন্ধচকবাজারের তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা