খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর বিষয়টি ‘পর্যালোচনা’ চলছে : চিকিৎসক

| শুক্রবার , ১৩ সেপ্টেম্বর, ২০২৪ at ৬:৩১ পূর্বাহ্ণ

দীর্ঘদিন ধরে অসুস্থ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য দ্রুততম সময়ের মধ্যেই বিদেশে পাঠানোর বিষয়টি পর্যালোচনা করছে মেডিকেল বোর্ড। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকার নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপির চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন এ তথ্য তুলে ধরেন। তিনি বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) গত সাড়ে ৪ বছর যাবত, বিভিন্ন সময়ে ৪৭৯তম দিন এভারকেয়ার হাসপাতালে। আমরা উনাকে ২১ অগাস্ট রিলিজড করে বাসায় নিয়ে এসেছিলাম, গতকালকে (বুধবার) আবার উনাকে ভর্তি করতে হয়েছে। খবর বিডিনিউজের।

কথা আসবে, আপনারা উনাকে বাইরে নিচ্ছেন না কেন? একজনকে বাইরে নিতে হলে শারীরিক সুস্থতা প্রয়োজন। প্লেনে উঠতে হলে নেগেটিভ প্রেসার সহ্য করার মত সুস্থতা থাকতে হয়, ফ্লাই করার জন্য নেগেটিভ প্রেসার আছে সেটা কতটুকু? ল্যান্ড করার সময়ে কতটুকু উনি সহ্য করতে পারবেন, সেটি গল্পের বিষয় না, সেটি একাডেমিক, প্রফেশনাল ও সায়েন্টিফিক বিষয়। মেডিকেল বোর্ড সেই বিষয়গুলো বিবেচনায় নিয়ে দেশিবিদেশি সদস্যরা আলোচনা করছেন এবং দ্রুততম সময়ের মধ্যে শারীরিকভাবে উনি একটু সুস্থ হলেই উনাকে যত দ্রুত সম্ভব বাইরে নেওয়ার যে চেষ্টা একটা উন্নত সেন্টারে ফলোআপের জন্য।

কেন উন্নত সেন্টারে নেওয়া জরুরি সেই ব্যাখ্যায় অধ্যাপক জাহিদ বলেন, কারণ উনার কিছু রোগের সৃষ্টি হয়েছে যেগুলো সত্যিকার অর্থে বাইরের আধুনিক সেন্টারে নিয়ে দেখানো ছাড়া এবং তাদের (বিশেষজ্ঞ ডাক্তারদের) ওপিনিয়ন নেওয়া ছাড়া আর কোনো গত্যন্তর নাই। ম্যাডামের জন্য আপনারা সবাই দোয়া করবেন। উনি আাপনাদের মাধ্যমে দেশবাসীর কাছে সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে মিষ্টি বিতরণ নিয়ে বিএনপির দুইগ্রুপে গোলাগুলি
পরবর্তী নিবন্ধহাসপাতালে ভর্তির ৭ ঘণ্টা পর ডেঙ্গু আক্রান্ত কিশোরের মৃত্যু