খালি প্লাস্টিক বোতলের বিনিময়ে মিলল বিরিয়ানির প্যাকেট

পরিবেশ সচেতনতায় উদ্যোগ

| রবিবার , ২৫ ফেব্রুয়ারি, ২০২৪ at ১০:২৭ পূর্বাহ্ণ

মানবিক সংগঠন সেতু ও সমাজকল্যাণ সংস্থার আয়োজনে ভাষার মাস ফেব্রুয়ারিতে নগরীর জলবদ্ধতার অন্যতম উপাদান ও পরিবেশের জন্য ক্ষতিকর পরিত্যক্ত প্লাস্টিক ও পলিথিন যত্রতত্র ফেলার কুফল সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে পরিবেশ বান্ধব কর্মসূচি গত ২১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। ‘খালি প্লাস্টিক বোতল জমা দিনবিনিময়ে খাদ্য নিন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে অসচ্ছল ব্যক্তি, শ্রমজীবী, সুবিধা বঞ্চিত শিশু ও পথচারীদের মধ্যে ৫০০ প্যাকেট খাবার বিতরণের মাধ্যমে সিআরবি সাত রাস্তার মোড়ে বছরব্যাপী এই কর্মসূচি হাতে নেওয়া হয়।

প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন সংগঠনের উপদেষ্টা বেদারুল আলম চৌধুরী বেদার। ইশতিহাদ হোসেন শিপনের সভাপতিত্বে ও শিক্ষিকা জাহেদা পারভীনের সঞ্চালনায় অনুষ্ঠানে মূখ্য আলোচক ছিলেন সহায়তাকারী প্রতিষ্ঠান মাকমুর ফাউন্ডেশনের চেয়ারম্যান ফয়সাল আলম জনি। অতিথি ছিলেন রায়হান উদ্দিন, ইমরান এমি। সংগঠনের পক্ষে অংশ নেন ইমরান হাসান, সিফাত সালেকীন, আবদুল মান্নান সোহেল, সাজ্জাদ নাওয়াল, তানভীর হোসেন নয়ন, মনিশা আক্তার শিমু, শুভ হাসান, মোহাম্মদ শাকিল প্রমুখ।

সংগঠনের পরিচালক শিপন জানান পুরো বছর জুড়ে বিশেষ বিশেষ জাতীয় দিবসে তাদের এই কর্মসূচি চলমান থাকবে।

তিনি বলেন এই সংগঠন দীর্ঘদিন ধরে সুবিধা বঞ্চিত শিশুকিশোরযুবকের পড়ালেখা, ক্রীড়া প্রশিক্ষণ ও কর্মসংস্থান সৃষ্টিতে সহায়তা দিয়ে আসছে যা আগামীতেও অব্যাহত থাকবে। তিনি এ লক্ষ্যে সেবা সংস্থা ও বিত্তবানদের সহায়তা কামনা করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধডা. মো. হাসান
পরবর্তী নিবন্ধবাংলাদেশী স্টুডেন্টস অ্যাসোসিয়েশন ইউনিভার্সিটি অফ ক্যান্টারবেরি মাতৃভাষা দিবস পালন