খানাখন্দে ভরপুর হাটহাজারী বাদশা মিয়া চৌধুরী সড়ক, সংস্কারের দাবি

হাটহাজারী প্রতিনিধি | শনিবার , ৭ সেপ্টেম্বর, ২০২৪ at ৮:২৩ পূর্বাহ্ণ

হাটহাজারীর বাদশা মিয়া চৌধুরী সড়কটি জনস্বার্থে জরুরি ভিত্তিতে সংস্কারের দাবি জানিয়েছেন স্থানীয়রা। সড়কটি হাটহাজারীচট্টগ্রাম সড়কের চিকনদন্ডী ইউনিয়নের ফতেয়াবাদ উচ্চ বিদ্যালয় থেকে শুরু হয়ে দক্ষিণ মাদার্শা ইউনিয়নের মদুনাঘাট গিয়ে কাপ্তাই সড়কের সাথে সংযুক্ত হয়েছে।

এই সড়ক দিয়ে চিকনদন্ডী, উত্তর ও দক্ষিণ মাদার্শা এবং গড়দুয়ারা প্রভৃতি ইউনিয়নের কয়েক হাজার মানুষ চলাচল করে। বেশ কিছুদিন এই সড়কের প্রয়োজনীয় সংস্কার না হওয়ায় সড়কের বিভিন্ন স্থান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

বিশেষ করে প্রতি বছর বন্যা ও বৃষ্টির কারণে সড়কের নানা স্থানে খানাখন্দ হয়ে যানচলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এতে করে অসুস্থ রোগী, প্রসূতি মহিলা, বয়স্ক মানুষ ও শিক্ষার্থীদের চলাচল দূরুহ হয়ে পড়েছে।

বিগত সরকারের শেষ সময়ে সড়কটি সংস্কারের জন্য তৎকালীন সাংসদ ভিত্তি স্থাপন করেছিল। উন্নয়নের জন্য দরপত্র ও আহ্বান করা হয়েছিল বলে উপজেলা প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা গেছে।

এরপর বেশ কিছু দিন অতিবাহিত হলেও কাজ শুরু না হওয়ায় ভুক্তভোগীদের মধ্যে হতাশা দেখা দিয়েছে। সড়ক ব্যবহারকারীরা অবিলম্বে সড়কটি উন্নয়নের দাবি জানিয়েছেন।

হাটহাজারী উপজেলা প্রকৌশলী জয়শ্রী দে সড়কটি উন্নয়নের জন্য টেন্ডার আহ্বান করার কথা গণমাধ্যমকে নিশ্চিত করে বলেন, অবিলম্বে সংস্কার কাজ শুরু হবে। বৃষ্টির কারণে ঠিকাদার কাজ শুরু করতে পারেনি বলে তিনি উল্লেখ করেন।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালী স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সমাবেশ
পরবর্তী নিবন্ধসরকারি দলের নৃশংসতার কারণে ছাত্র আন্দোলন গণআন্দোলনে রূপ নিয়েছিল