খাগড়াছড়িতে ওএমএসের চাল বিক্রি না করে মজুদ, গুদাম সিলগালা

খাগড়াছড়ি প্রতিনিধি | শুক্রবার , ৯ জুন, ২০২৩ at ৫:১৪ পূর্বাহ্ণ

খাগড়াছড়িতে অবৈধভাবে খাদ্যশস্য মজুতসহ একাধিক অভিযোগে ওএমএস এর গুদাম সিলগালা করেছে জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা। এসময় অবৈধভাবে মজুতকৃত চাল ও আটা জব্দ করা হয়েছে। খাগড়াছড়ি জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সুমাইয়া নাজনীন জানান, বুধবার কলা বাগানের ভাঙাব্রিজ এলাকায় ওএমএস ডিলার ফরিদুল ইসলামের গুদাম পরিদর্শন করা হয়। এসময় বেশ কিছু অনিয়ম দেখা গেছে। ওএমএস এর আওতায় চাল বিক্রি ৩১ মে শেষ হলেও তার গুদামে ৭ বস্তা খাদ্য অধিদপ্তরের সিলযুক্ত আতপ চাল মজুত পাওয়া যায়।

উপকারভোগীদের কাছে চাল বিক্রি না করে দোকান মজুত করেছে যা সম্পূর্ণ অবৈধ। এ বিষয়ে তাকে প্রশ্ন করা হলে তিনি কোন সদুত্তর দিতে পারেনি। এছাড়া ওএমএস ডিলারের মজুত রেজিস্টার ও বিক্রয় রেজিস্টারে গড়মিল দেখা দেখা গেছে। মজুত রেজিস্টারে ৫ জুন (সোমবার) উত্তোলন দেখানো হলেও কোন বিক্রয় দেখানো হয়নি। এছাড়া অপরদিকে মঙ্গল ও বুধবার মজুত রেজিস্টারে কোন উত্তোলন দেখানো হয়নি। অথচ মঙ্গল ও বুধবার বিক্রয় রেজিস্টারে বিক্রয় দেখানো হয়েছে।

এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি বলে জানান জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা। এছাড়া, তার গুদামটি টিনের হওয়ায় খাদ্য শস্য পঁচার শঙ্কাও রয়েছে। তার ডিলারশীপ বাতিলের জন্য জেলা প্রশাসক বরাবর চিঠি দেয়া হয়েছে বলে জানান তিনি। খাগড়াছড়ির জেলা প্রশাসক মো.সহিদুজ্জামান বলেন ,‘আমরা চিঠি পেয়েছি। অনিয়মের অভিযোগেহ ওএমএস ডিলার ফরিদুল ইসলামের ডিলারশীপ বাতিল করা হবে।

পূর্ববর্তী নিবন্ধঅর্পিত সম্পত্তি নিয়ে সব মামলা চলবে, ট্রাইব্যুনালে
পরবর্তী নিবন্ধবাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে রাশিয়ার কোনো হস্তক্ষেপ নেই