খাগড়াছড়ি-সাজেক সড়কে যান চলাচল স্বাভাবিক হয়নি

জামতলী বেইলি সেতুর মেরামত

খাগড়াছড়ি প্রতিনিধি | রবিবার , ৫ মে, ২০২৪ at ১০:৪২ পূর্বাহ্ণ

এখনো স্বাভাবিক হয়নি খাগড়াছড়িসাজেক সড়কের যান চলাচল। গত বৃহস্পতিবার রাতে ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে সড়কের জামতলী বেইলি সেতুর খুঁটি সরে যাওয়ায় ও সেতু ভেঙে যাওয়ার শঙ্কায় যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক ভারী যান চলাচল বন্ধ করে দেয় সড়ক ও জনপথ অধিদপ্তর। এতে খাগড়াছড়ির দীঘিনালা ও রাঙামাটির লংগদু ও বাঘাইছড়ির সাথে সারাদেশের যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ রয়েছে। ফলে আটকা পড়ে বহু যানবাহন। জামতলী সেতু এলাকা থেকে শুরু করে সুপারি বাগান পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার সড়কজুড়ে যানবাহনের দীর্ঘ সারি।

ট্রাক চালক মো. ফরহাদ মিয়া বলেন, শুক্রবার বিকেল থেকে এখানে আটকা পড়ে আছি। এখনো ব্রিজ মেরামত শেষ হয়নি। তীব্র গরমের মধ্যে বেশ কষ্ট পাচ্ছি। বাস চালক মনির হোসেন বলেন, ঢাকা থেকে যাত্রী নিয়ে এসেছি। ব্রিজের সমস্যা থাকায় যাত্রী নিয়ে পারাপার বন্ধ আছে। যাত্রীরা পায়ে হেঁটে ওপারে চলে গেছে।

গতকাল শনিবার সকালে গিয়ে সরেজমিনে দেখা যায় সেতুর মেরামত কাজ শুরু করেছেন শ্রমিকেরা। মেরামতে নিয়োজিত শ্রমিকেরা জানান, বিকেলের মধ্যে সেতু মেরামতের কাজ শেষ হবে। বাস ও পিকআপের যাত্রীরা পায়ে হেঁটে পারাপার হচ্ছে। তবে সাজেকে পর্যটকবাহী যান চলাচল স্বাভাবিক রয়েছে।

আজকে (শনিবার) রাতের মধ্যে সেতুর মেরামত কাজ শেষ হতে পারে বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোফাজ্জল হায়দার। তিনি বলেন, পাহাড়ি ঢলে ব্রিজের খুঁটি সরে যাওয়ায় ভারী যানবাহন চলাচল বন্ধের নির্দেশ দিয়েছি। বিকেল বা সন্ধ্যার মধ্যে মেরামত কাজ শেষ হলে ভারী যানবাহন চলাচল করতে পারবে।

পূর্ববর্তী নিবন্ধপ্লানটেশন ফাউন্ডেশনের বৃক্ষরোপণ কর্মসূচি
পরবর্তী নিবন্ধঅর্ধশত ফিলিস্তিনি শিক্ষার্থীকে শতভাগ স্কলারশিপ প্রদানের সিদ্ধান্ত