খাগড়াছড়িতে একমাত্র স্বতন্ত্র প্রার্থীসহ ২ জনের মনোনয়ন বাতিল

খাগড়াছড়ি প্রতিনিধি | সোমবার , ৪ ডিসেম্বর, ২০২৩ at ৭:৪০ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮ নং খাগড়াছড়ি আসনের একমাত্র স্বতন্ত্র প্রার্থী সমীর দত্ত চাকমা ও বাংলাদেশ কংগ্রেস পার্টির মনোনীত প্রার্থী হাবিবুর রহমানের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা মো. সহিদুজ্জামান ।

নির্বাচন কমিশনের আইন মোতাবেক স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্রের সঙ্গে নির্বাচনী আসনের মোট ভোটারের ১ শতাংশের স্বাক্ষর জমা দিতে হয়। কিন্তু মনোনয়নপত্রের সঙ্গে সমীর দত্ত চাকমার জমা দেওয়া ভোটারের স্বাক্ষর ত্রুটিপূর্ণ হওয়ায় তা বাতিল করা হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা। সমীর দত্ত চাকমা জমা দেওয়া স্বাক্ষরে ৭ জন ভোটারের গরমিলসহ একাধিক অসঙ্গতি পাওয়া যায়। অন্যদিকে হাবিবুর রহমানের দাখিলকৃত মনোনয়নপত্রে ত্রুটি থাকায় তার মনোনয়নপত্র বাতিল হয়।

গতকাল রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. সহিদুজ্জামান প্রার্থীদের মনোনয়নপত্র যাচাইবাছাইয়ের কার্যক্রম শুরু করেন। পরে সমীর দত্ত চাকমা সাংবাদিকদের বলেন, মনোনয়নপত্র বহাল রাখার জন্য তিনি নির্বাচন কমিশন বরাবর আপিল করবেন। আপিলে তার মনোনয়নপত্র বৈধ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

২৯৮ নং খাগড়াছড়ি আসনে মোট সাতজন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। নৌকার প্রার্থীসহ ৫ জনের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধআন্দামান সাগরে বোটে ভাসছে কয়েকশ রোহিঙ্গা
পরবর্তী নিবন্ধঐক্যবদ্ধ আওয়ামীলীগকে কেউ পরাজিত করতে পারবে না